Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিচ্ছন্ন নগরী গড়তে কাজ চলছে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ১২:২৪ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিরাপদ, পরিষ্কার পরিচ্ছন্ন এবং পরিবেশ বান্ধব নগরী গড়তে ব্যাপক উন্নয়ন কাজ করছে সিটি কর্পোরেশন। জনসচেতনতা বাড়াতে ইতোমধ্যে নগরবাসীর মধ্যে ২০ লাখ লিফলেট, ছোট বড় সাড়ে ৯ লাখ ডাস্টবিন বিতরণসহ মাইকিং, বিজ্ঞাপন প্রচার করা হয়েছে। নগরীকে পরিচ্ছন্ন রাখতে এক হাজার ৮শ’ জন অতিরিক্ত শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। যারা গৃহ থেকে গৃহস্থালী ময়লা আবর্জনা সংগ্রহ করছে। এদের জন্য চসিক বছরে ২৪ কোটি টাকা ব্যয় করছে। তিনি আশা করেন, নগরবাসী যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকবে।

তিনি গতকাল (বৃহস্পতিবার) নাসিরাবাদস্থ সাইডার ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে পরিচ্ছন্নতা ও নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সাংবাদিক চৌধুরী ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, নিরাপদ সড়ক চাই চট্টগ্রামের সভাপতি এস এম আবু তৈয়ব, সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান নাদের খান বিশেষ অতিথির বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন বিআরটি-এর সহকারী পরিচালক সফিকুল ইসলাম ও সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপ্যাল গণেষচন্দ্র ত্রিপাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ