Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাখো লোকের উপস্থিতিতে সমাবেশের প্রত্যাশা ঐক্যফ্রন্টের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০৮ পিএম

দেশের রাজনীতির অপরিহার্য বাস্তবতা সিলেটের রাজপথে আন্দোলন সংগ্রামের ঢেউ উঠলে বদলে যায় দেশ। পূন্যভূমি সিলেটের মাঠির উর্বরতায় নতুন দিনের আবাদ দেশময়। সিলেটের ১ আসন যার সরকারও তার। প্রচলিত মিথের ব্যতয় আজও হয়নি স্বাধীন বাংলাদেশের সরকার গঠনের ধারাবাহিকতায়। সেকারনে আগেভাগেই সরকার বিরোধী আন্দোলন সংগ্রামের সূচনা এ মাঠি থেকেই শুরু করতে জাতীয় ঐক্যফ্রন্ট। সেই টার্গেটে সিলেটে রেজিস্টারি মাঠে আজ সমাবেশ জাতীয় ঐক্যফ্রন্টের। এই সমাবেশকে সফল করতে জোর প্রস্ততি সম্পন্ন করেছে ঐক্যজোটের নেতারা। তাদের প্রস্তুতি মিশেলে আজ লাখো মানুষের সমাবেশ প্রত্যাশা করছে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আজ বুধবার সমাবেশ শুরু হবে বেলা ২টায়। এই সমাবেশের মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে সরকারবিরোধী নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। সমাবেশের অনুমতি পাওয়া নিয়ে নানা নাটকীয়তা আর সরকারী দল ও বিরোধী দলগুলোর নেতাদের তর্কযুদ্ধের কারণে এই সমাবেশকে ঘিরে দেখা দিয়েছে বাড়তি আগ্রহ। আগামীতে কোনপথে এগুবে নবগঠিত এ ঐক্যফ্রন্ট তা জানতেও এই সমাবেশের প্রতি বাড়তি আগ্রহ থাকবে দেশবাসীরও।
এছাড়া সমাবেশের আগে সিলেটের পুলিশের অভিযানের খবর ছড়িয়ে পড়ে সর্বত্র। এতে করে মানুষের মধ্যে বিরাজ করছে চাপা ক্ষোভ। একইদিনে আওয়ামী লীগের কর্মসূচী দেওয়ায় সংঘাতের শঙ্কাও রয়েছে। এরমধ্যে মঙ্গলবার রাতে ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা সুলতান মুহাম্মদ মনসুরকে লাঞ্ছিত করেছেন বহিস্কৃত, বির্তকিত সাবেক এক ছাত্রলীগ নেতা। এতে উত্তেজনার পারদ আরও চড়েছে। তবে এসব উদ্বেগ, পুলিশের কড়াকড়ি সত্ত্বেও আজকের সমাবেশে লাখো মানুষের সমাগম হবে বলে মনে করছেন ঐক্যফ্রন্টের স্থানীয় মুখপাত্র আবুল কাহের চৌধুরী শামীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ