Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতে কামাল সকালে ফখরুল সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১০:১৮ এএম | আপডেট : ৩:৩৪ পিএম, ২৪ অক্টোবর, ২০১৮

রাতে শাহজালাল রহ. মাজার জেয়ারত জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন করলেও আজ ( বুধবার) সকালে মাজার জিয়ারত করলেন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমঙ্গীর ঐক্যজোটের নেতারা।
একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে দাবি আদায়ের আন্দোলনে যাওয়ার আগে হযরত শাহ জালাল( র) এর মাজার জিয়ারত কর্মসূচী ছিল পূর্ব নির্ধারিত ঐক্যফ্রন্টের নেতাদের। সেকারনে
সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশের আগে শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতে মঙ্গলবার রাত পৌনে ১০ টার দিকে চলে যান ড. কামাল হোসেন। এসময় তার সাথে ছিলেন ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর সহ স্থানীয় বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।
সমাবেশে যোগ দিতে মঙ্গলবার বিকেলে দলটির প্রধান নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সহ নেতারা সিলেটে পৌছান।
এদিকে বুধবার সকাল ৫.৫০ মিনিটে বিমানের একটি ফ্লাইটে সিলেটে এসে পৌছান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, oikyoনাগরিকের ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। এর তারা সরাসরি চলে আসেন হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতে। জিয়ারতকালে তাদের সাথে ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ। পরে তারা চলে যান হযরত শাহ পরান (রহ) এর মাজার জিয়ারতে। এ সময় দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়।
আজ সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে সমাবেশ জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ দুপুর ২টায় সমাবেশ শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এবং প্রধান বক্তা হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন সিলেট সিটির মেয়র আরিফুল হক চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ