Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় পুলিশের পিস্তল কেড়ে নিয়ে পুলিশকে গুলি করার চেষ্টা, ২জন গ্রেফতার

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ৫:৩৭ পিএম


অবশেষে পাবনা পুলিশ গ্রেফতারী পরোয়ানা তামিল করতে মাঠে নেমেছে। পাবনার সাঁথিয়ায় বিভিন্ন মামলার গ্রেফতারী পরোয়ানাভূক্ত আসামী সিয়াম হোসেনকে (৩০) গ্রেফাতারের সময় তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে সন্ত্রাসীরা। অভিযানে থাকা এএসআই’র পিস্তল কেড়ে নিয়ে তাকেই গুলি করার চেষ্টা করে ওই আসামীর ছোট ভাই সাজ্জাদ হোসেন বলে পুলিশ জানিয়েছে। পুলিশ তাদের পিস্তল উদ্ধার করার সময় ধস্তাধস্তিতে পুলিশের ২জন সদস্য আহত হন। সোমবার দিবাগত রাত ৮টার দিকে উপজেলার কাশিনাথপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (বেড়া সার্কেল) আশিষ বিন হাসান জানান, কাশীনাথপুর বাজার এলাকায় পুলিশ ফাঁড়ির সদস্যরা আসামী সিয়াম হোসেনকে গ্রেফতার করে হ্যান্ডকাপ পড়ানোর চেষ্টা করে। এ সময় সে বাঁধা দেয় । পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে কেড়ে নেয়ার চেষ্টা করে সিয়ামের কয়েকজন সহযোগী।
ভাইকে ছাড়িয়ে নিতে সিয়ামের ছোট ভাই সাজ্জাদ ও তার সহযোগিরা পুলিশের সাথে ধস্তাধস্তি শুরু করে। এরই এক পর্যায়ে এএসআই মামুনুর রশিদের কোমর থেকে পিস্তল কেড়ে নিয়ে তাকে গুলি করার চেষ্টা করা হয়। এ সময় অন্যান্য পুলিশ সদস্যরা তাকে ধাওয়া করলে পিস্তল ফেলে পালিয়ে যায় সাজ্জাদ। পরে ঘটনাস্থল থেকে বরাট গ্রামের মৃত আনোয়ার হোসেনের পুত্র পরোয়ানাভূক্ত সিয়াম হোসেন ও তার সহযোগি আলম কাজীর পুত্র নিবির হোসেনকে (৩০) গ্রেফতার করা হয়। পুলিশের এসআইয়ের অন্ত্র উদ্ধার করা হয়েছে।
পুলিশ ফাঁড়ির ইনচার্জ আশরাফুল আলম জানান, সন্ত্রাসীদের সঙ্গে ধস্তাধস্তির সময় ফাঁড়ির এএসআই মামুনুর রশিদ (৩৭) ও কনস্টেবল সাগর হোসেন (৩৫) আহত হন। তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, সিয়ামের বিরুদ্ধে অপহরণ, হামলা, চাঁদাবাজী ও মাদকসহ ১০-১২টি মামলা রয়েছে। পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ