Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাপা ফুডপ্রো এক্সপো শুরু ২৫ অক্টোবর

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী ২৫ অক্টোবর শুরু হচ্ছে তিন দিনব্যাপী ষষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮। মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের হাইকমিশনার, কানাডা ও জাপানের রাষ্ট্রদূত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত থাকবে।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার আয়োজনে রয়েছে বাংলাদেশ অ্যাগ্রো প্রসেরস অ্যাসোসিয়েশন (বাপা) ও এক্সট্রিম এক্সিবিউশন অ্যান্ড ইভেন্ট সল্যুশন। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান বাপার সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি। তিনি বলেন, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে দেশীয় প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক বাণিজ্যের প্রসার ও আধুনিক প্রযুক্তির সঙ্গে দেশীয় প্রতিষ্ঠানকে পরিচয় করানোই এ মেলার লক্ষ্য। মেলায় ১৫টি দেশের ১৪৯টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
মেলা কমিটির সভাপতি ও প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী বলেন, জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাপা। আমাদের মূল লক্ষ্য হলো ফুড প্রসেসিং খাতের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এ খাতকে এগিয়ে নেওয়া। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপার সাধারণ সম্পাদক মো. ইকতাদুল হকসহ অন্যান্য কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুডপ্রো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ