Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গরুর কাণ্ড!

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ৬:১৮ পিএম

মংলায় ড্রেনের ফাকা মুখ দিয়ে গর্ভবতী একটি গরু প্রবেশ করে । খবর পেয়ে গরুটি উদ্ধারে ছুটে আসতে হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীদের । ফায়ার সার্ভিসের ১০ জন সদস্যের একটি ইউনিটের গরুটি উদ্ধারে অভিযানে শুরু করেন । অবশেষে ৬ ঘণ্টা চেষ্টা করে শহরের ৬তলার সামনে থেকে দুপুর আড়াইটার পর গরুটি জীবন্ত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা । এই অভিযান তদারকি করতে হয়েছেন বাগেরহাট জেলার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোঃ মাসুদুর সরদারকে।এসময় উৎসুক জনতা দাড়িয়ে উপভোগ করেন এই উদ্ধার অভিযান ।
ফায়ার সার্ভিসের মংলা স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এহতেমুর রহিম জানান , চাঁন মিয়া নামে এক ব্যক্তি তাদের অফিসে এসে খবর দেন ড্রেনের ফাকা মুখ দিয়ে তার একটি গরু পৌরসভার কবরস্থান এলাকা থেকে ড্রেনের মধ্যে ঢুকে পড়েছে। এ খবরেই ফায়ার সার্ভিসের ১০ জন সদস্যের একটি ইউনিটের গরুটি উদ্ধারে অভিযানে শুরু করেন। প্রথমে কবরস্থান এলাকার ড্রেনের মুখে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ‘সকাল ১০টা ২০ মিনিট থেকে গরুটি উদ্ধারে একটি ইউনিটের সব সদস্য কাজ করেছেন। এরপরে সেখান থেকে ড্রেনের মধ্যে ঢুকে গরুটি খুঁজতে খুঁজতে দেড় কিলোমিটার ড্রেন পাড়ি দেন ফায়ার সাভিসের সদস্যরা। পরে প্রায় আড়াইটার দিকে এক পর্যায়ে গরুটি উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিস কর্মকর্তা রহিম আরও বলেন, ‘অভিযোনে বাগেরহাট জেলার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. মাসুদুর সরদার উপস্থিত ছিলেন।
গরুর মালিক চাঁন মিয়া জানান ,সকার সারে ৮টার দিকে তার এই গরুটি পৌরসভার কবরস্থান এলাকা থেকে ড্রেনে ঢুকে পড়ে। তারা চেষ্টা করেও গরুটি বের করতে না পেরে ফায়ার সাভিসকে জানান ।ফায়ার সাভিস এসে দুপুরে গরুটি উদ্ধার করে ।



 

Show all comments
  • কবীর হুমায়ূন ২২ অক্টোবর, ২০১৮, ৮:১৫ পিএম says : 0
    ধন্যবাদ বাংলাদেশ ফায়ার সার্ভিসের কর্মীদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরুর কাণ্ড

২২ অক্টোবর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ