Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে ভর্তিচ্ছুর গলায় ছুরি ঠেকিয়ে ছিনতাই

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক কোর্সের পরীক্ষা দিতে আসা দুই ভর্তিচ্ছুর গলায় ছুরি ধরে মোবাইল ও নগদ অর্থ ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গত শনিবার দিবাগত রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন নগরীর অক্ট্রয় মোড়ে এ ঘটনা ঘটে। ভূক্তভোগী ওই দুই ভর্তিচ্ছুর নাম শৈশব আহমেদ ও আশরাফুল ইসলাম হৃদয়। তারা ময়মনসিংহ থেকে রাবিতে ভর্তিপরীক্ষা দিতে এসেছিলেন। ভূক্তভোগীরা জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ থেকে বাসে করে এসে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে নামেন। পরিচিত কেউ না থাকায় ফটকের দেয়ালে ‘থাকার সুব্যবস্থা আছে’ বিজ্ঞাপন সম্বলিত পোস্টারের নম্বরে ফোন দেয় তারা। পরে রাবির সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী জাকিরুল ইসলাম জাকির এসে তাদের থাকার ব্যবস্থা করার কথা বলে নিয়ে যায়। তারা অক্ট্রয় মোড়ের গলির সামনে এলে তিন-চার জন এসে তাদের ঘিরে ধরে ছুরি দেখিয়ে মোবাইল ও টাকা-পয়সা দিয়ে দিতে বলে। জানতে চাইলে এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিষয়টি শুনেছি। তবে এ ব্যাপারে এখনও কেউ কোন অভিযোগ দেয়নি।

রাবিতে শিবির-ছাত্রদলের স্টিকার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার্থীদের সাহায্যার্থে বিভিন্ন কর্মসূচী নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তবে প্রকাশ্যে নেই শিবির-ছাত্রদল। কিন্তু স্টিকার ও লিফলেটে ভর্তিচ্ছুদের মাঝে প্রচারণা চালাচ্ছে দীর্ঘ সময় ধরে ক্যাম্পাসে অবস্থান না থাকা এ দুই ছাত্র সংগঠন। ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, একাডেমিক ভবনগুলোর প্রবেশ মুখে ছাত্রশিবির স্টিকার লাগিয়েছে। এদিকে কিছুদিন আগেও শিবির সন্দেহে ৪ শিক্ষার্থীকে পিটিয়ে পুলিশে দেয় রাবি শাখা ছাত্রলীগ। এরপরও ক্যাম্পাসে প্রচার-প্রচারণা থেমে নেই তাদের। যা শাখা ছাত্রলীগের অবস্থান নিয়ে প্রশ্ন তুলছে। তবে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, তারাএ কাজগুলো অত্যন্ত গোপনে করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ