Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে সমাবেশের অনুমতি না দেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সিলেটে সমাবেশ করতে না দেওয়ায় হাইকোর্টে রিট দায়ের করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল আদালতের অনুমতি নিয়ে এ রিট দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন গণফোরাম নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী জগলুল হায়দার আফ্রিক। সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমেদ বাদী হয়ে এ রিটটি দায়ের করেছেন।
রিট আবেদনে সমাবেশের অনুমতি না দেওয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবেন না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে। সেই সাথে সমাবেশ করতে দেওয়ার আবেদনও করা হয়েছে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে রিটের ওপর শুনানি হতে পারে বলে আইনজীবী জানান। স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি, সিলেটের বিভাগীয় পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্ট পাঁচজনকে জনকে বিবাদী করা হয়েছে।
এডভোকেট জগলুল হায়দার আফ্রিক বলেন, ২৩ অক্টোবর সমাবেশ করতে সিলেট পুলিশ কমিশনারের অনুমতি চাইলে তা নাকচ করা হয়। পরে ২৪ তারিখের জন্য চাওয়া হয়, সেটাও মৌখিকভাবে নাকচ করা হয়েছে। তাই গতকাল আদালতের অনুমতি নেয়ার পর রিটের বাদী হয়েছেন সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক
রিটের বাদী আলী আহমেদ জানান, সভা-সমাবেশ করা প্রতিটি নাগরিকের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার। এটা অধিকার থেকে বঞ্চিত করায় হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ