Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফরিদপুর রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি উদযাপিত

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দক্ষিণ বঙ্গের অন্যতম বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারী রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের শতবর্ষ পূর্তি বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে। গতকাল শনিবার সকালে বিদ্যালয়ের শহর ক্যাম্পাসে শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে বেলুন উড়িয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
এর আগে মন্ত্রীদ্বয়কে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে ১০ তলা বিশিষ্ট শতাব্দি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও গাছ রোপন করেন মন্ত্রীদ্বয়। কলেজ অধ্যক্ষ প্রফেসর মোশাররফ আলী সভাপতিত্বে এসময় সাবেক সচিব মো. হেমায়েত উদ্দিন তালুকদার, প্রফেসর মিয়া লুৎফর রহমান বক্তব্য রাখেন।
সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, শত বছরের এই প্রতিষ্ঠানটি অসংখ্য প্রকৌশলী, চিকিৎসক, শিক্ষক, বুদ্ধিজীবি, রাজনৈতিকনেতা সহ সরকারী বেসরকারী কর্মকর্তা তৈরি করেছে। বৃটিশ বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলনে এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অগ্রনী ভূমিকা পালন করেছে।
সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সাাির্বক উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। এ জয়যাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আসা দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শতবর্ষ পূর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ