Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পুঁজিবাজারে আসছে আমান টেক্স লিমিটেড

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

পুঁজিবাজার আসছে আমান টেক্স। বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা নেবে আমান টেক্স লিমিটেড। ব্যবসা স¤প্রসারণ ও ঋণ পরিশোধে প্রতিষ্ঠানটি এই অর্থ ব্যয় করবে। কোম্পানির শেয়ারের প্রস্তাবিত মূল্য নির্ধারণে বৃহস্পতিবার রাজধানীর রেডিসন হোটেলে রোডশো আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আমান টেক্সের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম প্রমুখ। কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।
অনুষ্ঠানে জানানো হয়, ২০০ কোটি টাকার মধ্যে ৯৩ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নতুন যন্ত্রপাতি কেনা হবে। এ ছাড়া ভবন নির্মাণে ৩২ কোটি ৬৬ লাখ টাকা, ঋণ পরিশোধে ৬৬ কোটি ৬৬ লাখ টাকা এবং আইপিও কার্যক্রমে বাকি সাত কোটি তিন লাখ টাকা ব্যয় করা হবে।
অনুষ্ঠানে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, বাজারে তালিকাভুক্ত এই গ্রুপের প্রতিটি কোম্পানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ মুনাফা দিয়ে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখার চেষ্টা থাকবে।’
অনুষ্ঠানে জানানো হয়, আমান টেক্সের বর্তমান পরিশোধিত মূলধন ৮০ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানির নিট সম্পদের পরিমাণ ২৯৪ কোটি ৫১ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৪ নভেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ