Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইল পৌর এলাকার বিশ্বাস বেতকা গোডাউন বাজার এলাকায় এক বাক প্রতিবন্ধী তরুণী (১৫) ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় বুধবার মামলা দায়ের করেছে।
ধর্ষিতার পিতা আনিসুর রহমান জানান, তাদের বসবাসরত টাঙ্গাইল পৌর এলাকার বিশ্বাস বেতকা গোডাউন বাজার এলাকার রফিক মাস্টারের ভাড়াকৃত বাসায় গত সোমবার বিকেলে এ ঘটনাটি ঘটে। তিনি ও তার স্ত্রী বাসায় না থাকার সুবাদে একই এলাকার আতোয়ার (৫৫) ঘড়ে ঢুকে জোরপূর্বক তার বাক প্রতিবন্ধী তরুণী মেয়েকে ধর্ষণ করে। এ সময় ধর্ষিতার ছোট ভাই ঘরে প্রবেশ করায় ধর্ষক পালিয়ে যায়।
যুবকের যাবজ্জীবন কারাদ-
এদিকে, টাঙ্গাইলে শিশু অপহরণ ও ধর্ষণ মামলায় রায়ে এক যুবকের যাবজ্জীবন কারাদ- ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ। বুধবার দুপুরে তিনি এই রায় ঘোষণা করেন। দ-িত ব্যক্তির নাম মনির হোসেন। সে মির্জাপুর উপজেলার কামারপাড়া গ্রামের নূরুল ইসলামের ছেলে।
রায়পুরে নৈশ প্রহরীকে পিটিয়ে হত্যার অভিযোগে গ্রেফতার ১
রায়পুর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে মোঃ আরিফ (৫০) নামে এক মাদ্রাসার নৈশ প্রহরীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসী একই এলকার খোকন মিয়ার বখাটে ছেলে মিঠুনকে (২২) পিটুনী দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার দুপুরে উপজেলার কেরোয়া ইউনিয়নের দক্ষিন কেরায়্ াগ্রামের মোল্লার হাট এলাকা সংলগ্ন আনোয়ার উল্যা মৌলভীর বাড়ীতে। নিহত আরিফ ওই এলাকার আলী আহম্মদ ছেরাঙ্গের ছেলে ও পীর ফজলুল্লা ইসলামী মিশন দাখিল মাদ্রাসার নৈশ প্রহরী। এ ঘটনায় নিহতের স্ত্রী কহিনুর বেগম বাদী হয়ে মিঠুনসহ তিনজনকে আসামী করে রায়পুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। এদিকে অভিযুক্ত যুবককে বাঁচাতে এলাকার একটি প্রভাবশালী মহল উঠেপড়ে লেগেছে বলে নিহতের পরিবার অভিযোগ করেছেন।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, আলী আহম্মদ ছেরাং প্রায় ১০ বছর আগে ১৪ শতাংশ জমি থানার লাশ বহনকারি ডোম আব্দুল্লার ছেলে খোকনের কাছে বিক্রি করেন।  বুধবার সকালে খোকন ক্রয়কৃত জমির বেশী জায়গা দখল করে বাড়ী সংস্কার কাজ শুরু করে। জানতে পেরে আলী আহম্মদ সংস্কার কাজে বাধা দিলে খোকন ও তার ছেলে মিঠুন তাকে বেদম মারধর শুরু করে। এসময় পিতাআলী আহম্মদের আত-চিৎকারে বাচাতে এগিয়ে আসলে আরিফকে লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে মারাত্বক জখম করে। পরে স্থানীয় লোকজন পিতা-পুত্রকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করলে সেখানে আরিফ মারা যায়।
শালিখায় নেশাগ্রস্ত ছেলের হাতে মা খুন
মাগুরা জেলা সংবাদদাতা : মাগুরার শালিখা উপজেলার সোনাকুড় গ্রামে ছেলের ধারালো অস্ত্রের আঘাতে মা রিজিয়া বেগম (৫৮) খুন হয়েছে। শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকতা আবু জিহাদ জানান, গতকাল বুধবার দুপুর ৩টার দিকে শালিখা উপজেলার সোনাকুড় গ্রামের মোকছেদ মোল্যার নেশাগ্রস্ত পুত্র পান্নু মোল্যা তার মায়ের নিকট টাকা  চায়। টাকা দিতে মা অস্বীকার করলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। মায়ের হত্যাকারী পান্নু খুন করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনগণ তাকে ধরে পুলিশে সোপর্দ করে। মাগুরার পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইলে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ