Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেক্সাসে মসজিদ পোড়ানোয় এক ব্যক্তির ২৪ বছর জেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসে মসজিদ পোড়ানোর দায়ে গত বুধবার এক ব্যক্তিকে ২৪ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। মুসলমানদের প্রতি বিদ্বেষের কারণে সে এ জঘন্য কাজ করে বলে প্রসিকিউটররা জানান। ২০১৭ সালের জানুয়ারি মাসে টেক্সাসের দক্ষিণ-পূর্বে অবস্থিত ভিক্টোরিয়া ইসলামিক সেন্টার পুড়িয়ে দিয়ে জঘন্য অপরাধ করায় জুলাই মাসে মার্ক পেরেজ নামের এ ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়।
আদালতের রায়ের বরাত দিয়ে বিচার বিভাগের (ডিওজে) এক বিবৃতিতে বলা হয়, আগুন দিয়ে পোড়ানোর এক সপ্তাহ আগে ২৬ বছর বয়সী এ ব্যক্তি মসজিদের অবকাঠামো ভেঙে ভেতরে প্রবেশ করে তা দেখে আসে। ডিওজের বিবৃতিতে বলা হয়, এ অপরাধ সংঘটনের দিন পেরেজ কাগজপত্র জড়ো করে তাতে আগুন ধরিয়ে দিতে লাইটার ব্যবহার করে বলে এক সাক্ষী জানান। তিনি আরো জানান, এ সময় পেরেজকে অনেক উত্তেজিত দেখাচ্ছিল।
এফবিআই এজেন্ট অ্যাডওয়ার্ড মাইকেল এক বিবৃতিতে বলেন, এমন ঘটনা ঘটিয়ে ‘পেরেজ আতঙ্ক ছড়াতে চেয়েছিল’। তিনি আরো বলেন, ‘এ দেশের কেউ প্রকাশ্যে তাদের নিজ ধর্মপালনে এবং নিজস্ব বিশ্বাস প্রকাশে ভীত থাকবে না।’ সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ