Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিজিটাল পাসপোর্ট পাবেন প্রবাসী কর্মীরা

মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মোঃ নজিবুর রহমান প্রবাসীকর্মীদের উদ্দেশে বলেন, ডিজিটাল পাসপোর্ট তৈরি এবং নবায়ন থেকে শুরু করে সব সেবাই আপনারা পাবেন। হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী আপনাদেরকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন। গতকাল বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনে কন্স্যুলার সেবা পরিদর্শনকালে মোঃ নজিবুর রহমান একথা বলেন।
এ সময় হাই কমিশনার মোঃ শহীদুল ইসলাম,পাসপোর্ট ও ভিসা শাখার উইং প্রধান মো. মশিউর রহমান তালুকদার, পাসপোর্ট বিভাগের এ ডিশনাল প্রজেক্ট ডাইরেক্টর মোঃ জুলফিকির আলী, প্রথম সচিব (বাণিজ্য) মোঃ রাজিবুল আহসান উপস্থিত ছিলেন। পরিদর্শনের সময় মূখ্য সচিব তার নিজ হাতে প্রবাসীদের হাতে পাসপোর্ট তুলে দেন এবং তাদের সঙ্গে কথা বলেন।
এক প্রশ্নের জবাবে মালয়েশিয়ার হাই কমিশনার শহীদুল ইসলাম বলেন, আমাদের মিশন শ্রমিকবান্ধব হওয়ায় হাই কমিশন ছাড়াও দেশটির প্রত্যেকটি প্রদেশে গত এক বছর ধরে সেবা দিয়ে আসছি। এরই ধারাবাহিকতায় প্রতি মাসে শনিবার থেকে রোববার মালয়েশিয়ার জহুর বারু, পেনাং, মালাক্কা, ক্লাং এ কন্স্যুলার সেবা দেয়া হচ্ছে। হাই কমিশনার বলেন, প্রবাসীদের সেবাদানে হাই কমিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে, যাতে কোনো প্রবাসী হাই কমিশনে এসে হয়রানির শিকার না হয় এবং দ্রুত সময়ে তাদের কাজ সম্পন্ন করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাসপোর্ট

২৪ ফেব্রুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ