Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিলুফা ভিলা থেকে ২ নারী জঙ্গির আত্মসমর্পণ

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৩:০৭ পিএম

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ‘নিলুফা ভিলা’ নামের বাড়ি থেকে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন।

বুধবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করেন। এর আগে দুপুর ১২টায় জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত থেকে মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাততলা ভবন নিলুফা ভিলা ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ওই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে। ৫০০ গজের ভেতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৬ অক্টোবর) নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের শেখেরচর ভগিরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়ির জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’শেষ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই অভিযানে এক নারী ও এক পুরুষ জঙ্গির লাশ উদ্ধার করা হয়।

নরসিংদীর পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আর এর নিরাপত্তার দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ। জঙ্গি আস্তানা ও এর চারপাশের নিরাপত্তায় ড্রোন ব্যবহার করছে জেলা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ