Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফার্নিচার মেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ১৫তম জাতীয় ফার্নিচার মেলা। গতকাল মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ প্রদর্শনীর উদ্ধোধন করেন বানিজ্য মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু। ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টার’র (ডিটিসি) আয়োজনে এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির (বিএফআইওএ) পৃষ্ঠপোষকতায এই মেলা চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত। আইসিসিবি’র গুলনকশা (হল-১) ও পুষ্পগুচ্ছতে (হল-২) এবারের মেলায় দেশের শীর্ষস্থানীয় ৪৭ টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের ১৮২টি স্টল অংশ নিয়েছে। মেলা উপলক্ষ্যে আগত ক্রেতারা সকল ফার্নিচারে পাবেন বিশেষ ছাড়।
বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমানের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বিজয় ভট্রাচার্য্য, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি কে.এম. আকতারুজ্জামান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির মহাসচিব ইলিয়াস সরকার, ভাইস চেয়ারম্যান ও মেলা কমিটির আহবায়ক শেখ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক এ করিম মজুমদার প্রমুখ।
উদ্বোধন শেষে ঢাকার বিভিন্ন স্কুলের শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে। মেলায় হাতিল ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, ওমেগা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, বেঙ্গল ফার্নিচার, উড আর্ট ফার্নিচার, হাইটেক ফার্নিচার এবং আকতার ফার্নিচারসহ দেশসেরা প্রতিষ্ঠানগুলোর ষ্ঠল রয়েছে। প্রধান অতিথির বক্তব্যে সুভাষিশ বসু বলেন, বাংলাদেশের অত্যন্ত সম্ভবনাময় শিল্প হচ্ছে ফার্নিচার শিল্প কারণ খাতটি অত্যন্ত শ্রমঘন। ফার্নিচার খাতটিতে সব ধরনের জনগোষ্ঠির অংশগ্রহনের সুযোগ রয়েছে। বর্তমানে ইন্টেরিয়র ও হোমফার্নিসার্স এর চাহিদা বাড়ছে এবং সেগুলো এলিগেন্স এন্ড ক্লাস।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফার্নিচার

১৭ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ