Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিতাসের তদন্ত কমিটি গঠন

উত্তরখানে গ্যাসের আগুনে দগ্ধ ৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরখানে গ্যাসের আগুনে সৃষ্ট অগ্নিকান্ডের প্রকৃত কারণ অনুসন্ধ্যানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গতকাল প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (জনসংযোগ) গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনার পরে তিতাসের জরুরী গ্যাস নিয়ন্ত্রণ বিভাগের উপমহাব্যবস্থাপকের নেতেৃত্বে একটি দল ঘটনাস্থলে সরেজমিনে পরিদর্শন করেন। তারা ফ্ল্যাটের ভেন্টিলেশন ব্যবস্থা অপ্রতুল ও কাঙ্খিত পর্যায়ের নয় বলে দেখতে পান। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরিদর্শন দল মনে করেন- গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেনি। সংশ্লিষ্ট এলাকায় গ্যাসের চাপ কম থাকায় অসতর্কতাবশতঃ বাসীন্দারা চুলার চাবি খোলা রাখায় সারা রাত গ্যাস বের হয়ে পুরো বাসায় আবদ্ধ হয়ে থাকে। ভোরে ঘুম থেকে উঠে আগুন জ্বালাতে গেলে তা মুহুর্তেই তিনটি কক্ষে ছড়িয়ে পড়ে। প্রকৃত কারণ অনুসন্ধ্যানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ