Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় ঐক্যফ্রন্ট জাতিকে দুঃশাসন মুক্ত করবে

৫০১ চিকিৎসকের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

জনগণের ভোটের অধিকার, গণতন্ত্র পুনঃরুদ্ধার, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণের ঐক্যের আন্দোলন ও গণঅভ্যুত্থানের মাধ্যমে দেশবাসীকে এই দুঃশাসন থেকে মুক্তির পথ দেখাবে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের ৫০১ জন বিশিষ্ট চিকিৎসক এক বিবৃতিতে এসব কথা বলেন। বিবৃতিতে ডাক্তাররা বলেন, দেশে গণতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলনের জন্যে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বাতিল, আলোচনা করে নিরপেক্ষ সরকার গঠন এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৭ দফা ১১টি লক্ষ্যের ভিত্তিতে যে জাতীয় ঐক্যফ্রন্টের পথচলা শুরু হয়েছে; এ জন্য চিকিৎসকদের পক্ষ থেকে নেতৃবৃন্দকে সাধুবাদ ও অভিনন্দন জানাই। বিবৃতিতে আরো বলা হয়, দেশের জনগণ ও সকল রাজনীতিবিদ, পেশাজীবী, ছাত্র-শ্রমিক-জনতা, চিকিৎসক সমাজ জাতীয় ঐক্যফ্রন্টের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করবে। ভবিষ্যত প্রজন্মের জন্যে একটি গণতান্ত্রিক ও সুশাসন ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা, সামজিক নিরাপত্তা ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করবে বলে আশাবাদী।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সাবেক সভাপতি অধ্যাপক ডাঃ এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডাঃ রফিকুল কবির লাবু, ডাঃ মোঃ আব্দুস সালাম, ডাঃ মোঃ শহীদ হাসান, ডাঃ মোঃ শহীদুল আলমসহ ৫০১ জন চিকিৎসক এ বিবৃতিতে স্বাক্ষর করেন। #



 

Show all comments
  • Md Farid Uddin ১৫ অক্টোবর, ২০১৮, ১২:৪৭ পিএম says : 0
    Yes
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ