Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুজাদ্দিদ আলা ইমাম রেযার (রহ.) ওফাত শতবার্ষিকী

চট্টগ্রামে আ’লা হযরত কনফারেন্স আগামীকাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

হিজরি চতুর্দশ শতাব্দীর মুজাদ্দিদ আ’লা হযরত ইমাম আহমদ রেযার (রহঃ) ওফাত শতবার্ষিকী উদযাপনে আ’লা হযরত কনফারেন্স আগামীকাল সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। নগরীর জিইসি কনভেনশন হলে আ’লা হযরত ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনায় অনুষ্ঠিতব্য কনফারেন্সে প্রধান অতিথি থাকবেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ, প্রধান আলোচক থাকবেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ।
আ’লা হযরত কনফারেন্স উপলক্ষে গতকাল (শনিবার) নগরীর চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে কমিটির প্রধান উপদেষ্টা ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান বলেন, জ্ঞান-বিজ্ঞানের প্রতিটি শাখায় ৭৪টিরও অধিক বিষয়ে হাজারেরও বেশি গ্রন্থ রচনা করে আ’লা হযরত দুনিয়াবাসীকে ঋণী করে গেছেন। মুসলিম ঐক্যের প্রতীক আ’লা হযরত ইমাম আহমদ রেযার (রহঃ) জীবনদর্শনের ব্যাপক চর্চা ও গবেষণা বিশ্ববাসীর সংকট মুক্তির পাথেয়।
সুফি মিজান বলেন, আগামী ২৫ সফর ১৪৪০ হিজরীতে আ’লা হযরতের শততম ওফাতবার্ষিকী। ভারত-পাকিস্তানের বিভিন্ন রাজ্যসহ আফগানিস্তান, শ্রীলঙ্কা, মিশর, তুরস্ক, ইউরোপ, অস্ট্রেলিয়া, আফ্রিকা, আমেরিকা, ইংল্যান্ড, মধ্যপ্রাচ্যের দেশসমূহে বর্ণাঢ্য আয়োজনে ১ সফর থেকে ওফাত শতবার্ষিকী উদযাপন শুরু হয়েছে। বাংলাদেশেও ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলাগুলোতেও পুরো মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অধ্যক্ষ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ খোরশিদ আলম, অধ্যক্ষ মাওলানা ইসমাইল নোমানী, অধ্যক্ষ আবু তালেব বেলাল, আবু নাসের মুহাম্মদ তৈয়্যব আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ