Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লা হজরত ইমাম আহমদ রেযা খানের (রহ.) ওফাতবার্ষিকী উপলক্ষে কনফারেন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

আ’লা হযরত ইমাম আহমদ রেযা খানের (রহ.) ওফাত শতবার্ষিকী উপলক্ষে কনফারেন্সের আয়োজন করা হয়েছে। রাজধানীর কুড়িল বিশ্বরোডের আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিবিবি) নবরাত্রি হল-৪ আজ এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আ’লা হযরত ইমাম আহমদ রেযা খানের স্মরণে আজ রোববার বিভিন্ন জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

আ’লা হযরত ইমাম আহমদ রেযা খান (রহ.) একজন মুজাদ্দিদ (সংস্কারক) বৃটিশ বিরোধী একজন দার্শনিক। তিনি অর্ধ শতাধিক বিষয়ের পন্ডিত, দেড় সহসাধিক গ্রন্থের প্রণেতা। ভারতবর্ষের ইতিহাসের শ্রেষ্ঠ মুজতাহিদ যুগের আবু হানিফা, জ্ঞানের বিশ্বকোষ ইমাম আহমদ রেযা (রহ.) যিনি ‘আ’লা হযরত’ নামে প্রসিদ্ধ।

আ’লা হযরত ইমাম আহমদ রেযা খান (রহ.) ভারতের ইউপি প্রদেশের বেরেলিতে ১৮৫৬ ইং ১০ শাওয়াল ১২৭২ হিজরিতে জন্মগ্রহণ করেন। তিনি ২৫ সফর ১৩৪০ হিজরি ২৮ অক্টোবর ১৯২১ সালে ইন্তেকাল করেন।



 

Show all comments
  • মুহাম্মদ হাছান আলী ১৪ অক্টোবর, ২০১৮, ১:০১ এএম says : 0
    আলা হযরত ফাজেলে ব্রেবলি (রঃ) ছিলেন জ্ঞানবিজ্ঞানের বিশ্বকোষ। বর্তমানে এই ফিতনার যুগে আলা হযরতে দর্শন চর্চাই সমাজে স্থিতিশীলতা আনতে সক্ষম।
    Total Reply(0) Reply
  • Mohammad Borhan Uddin ১৪ অক্টোবর, ২০১৮, ১২:১০ পিএম says : 0
    আ’লা হযরত ইমাম আহমদ রেযা খান (রহ.) মহান আল্লাহ প্রদত্ত অনন্য উদাহরণ পুরো মুসলিম জাতির জন্য.. আলোয় আলোকিত হলো সারাটি জগত, সেই আলো ছড়ালো আমার আলা হযরত(রহঃ)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কনফারেন্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ