Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাওলানা সা’দের কোনো সিদ্ধান্ত বাংলাদেশে বাস্তবায়ন করা যাবে না

টঙ্গীতে ওযাহাতী জোড়ে আলেমদের ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

টঙ্গীতে অনুষ্ঠিত ওযাহাতী জোড়ে গতকাল শুক্রবার দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ঘোষণা করেন মাওলানা সা’দ সাহেবের কোন সিদ্ধান্ত বা নির্দেশ বাংলাদেশে বাস্তবায়ন করা যাবে না। মাওলানা সা’দ নিজেকে নিজে আমীর ঘোষণা করে শরীয়তবিরোধী কাজ করছেন। গতকাল বিকেলে উলামায়ে কেরাম ও তাবলীগী সাথীদের উদ্যোগে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ মাঠে আয়োজিত ওযাহাতী জোড়ে দেশের শীর্ষস্থানীয় আলেম ও তাবলীগ জামাতের মুরুব্বীগণ এ ঘোষণা দেন।

ওযাহাতী জোড়ে বক্তব্য রাখেন, বেফাকের সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী, মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, মারকাজুদ দাওয়া’র মহাপরিচালক মাওলানা আব্দুল মালেক, মাওলানা নূরুল ইসলাম ওলিপুরী, খেলাফত মজলিশের সভাপতি মাওলানা মাহফুজুল হক, বসুন্ধরা মাদ্রাসার মুফতী মিজানুর রহমান, যাত্রাবাড়ী মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা মাহমুদুল হাসান, মুফতী নূর হোসেন কাসেমী, কাকরাইল মসজিদের খতিব হাফেজ মাওলানা যোবায়েরুল হাসান, তাবলীগ জামাতের অন্যতম মুরুব্বী মাওলানা রবিউল ইসলাম, মুফতী মাসুদুল করিম, মুফতী নাজমুল হাসান, মাওলানা আরশাদ রহমানী প্রমুখ।

ওযাহাতী জোড়ে আরো ঘোষণা করা হয় যে, দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা আশঙ্কা প্রকাশ করেছে যে, মাওলানা সা’দ আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শ থেকে সরে গিয়ে নতুন কোন ফেরকা গঠনের প্রচেষ্টা চালাচ্ছেন। বাংলাদেশ তাবলীগ জামাত হযরত মাওলানা ইলিয়াস (র:), মাওলানা ইউসুফ (র:) ও মাওলানা এনামুল হাসান (র:) এর বাতলানো পদ্ধতিতে এবং উলামায়ে কেরামের তত্ত্বাবধানে পরিচালিত হবে। নতুন কোন পদ্ধতি চালু করা যাবে না। কাকরাইল ও টঙ্গী ময়দান এবং জেলা মারকাযসহ সকল মারকায এ নীতিতেই পরিচালিত হবে। কাকরাইল মসজিদের যে সকল শুরা সদস্য আমরণ মাওলানা সা’দের ভ্রান্ত আকীদা অনুসরণের শরীয়ত পরিপন্থী হলফনামা করেছেন, তারা শুরা সদস্য থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছেন।

ওযাহাতী জোড়ে আরো বলা হয়, ২০১৮ সনের বিশ্ব ইজতেমার পূর্বে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে ত্রিপক্ষীয় তথা কাকরাইলের আহলে শুরা, শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে হবে। এছাড়া ২০১৯ সালের বিশ্ব ইজতেমার আগে ও পরে কোন জেলাওয়ারী ইজতেমা হবে না।



 

Show all comments
  • রশিদ ১৩ অক্টোবর, ২০১৮, ৪:২২ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত
    Total Reply(0) Reply
  • Md.Mabirul islam ১৩ অক্টোবর, ২০১৮, ৯:২৮ এএম says : 0
    ইনকিলাব আমার কাছে অনেক প্রিয় একটি পত্রিকা
    Total Reply(0) Reply
  • নিহাল ১৩ অক্টোবর, ২০১৮, ২:০১ পিএম says : 0
    Amar priyo daily
    Total Reply(0) Reply
  • মুফতী মিজানুর রহমান ১৬ অক্টোবর, ২০১৮, ৩:৩৩ পিএম says : 0
    আমি এ রায়ের সাথে একমত,দোআ করি সিদ্ধান্তগুলো বাস্তবায়ন হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ