Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাফফারের চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

৩০ বছর যাবত কাকডাকা ভোরে সংবাদপত্র হাতে নিয়ে ছুটে বেড়ানোই তার পেশা, রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে ছুটে চলা মানুষটি আজ অসুস্থ। নীলফামারীর সৈয়দপুরের পত্রিকা বিক্রেতা আব্দুল গাফফারের বয়স এখন ৬০ বছর। ভাড়া বাড়িতে থাকেন মুনসি পাড়ায়। স্ত্রী, দু’কন্যা আর ১ ছেলেকে নিয়ে তার বসবাস। বয়স এবং অসুস্থতা তাকে গ্রাস করেছে আস্টেপৃস্টে। গত ফেব্রুয়ারী মাসে ব্রেইন স্ট্রোক করে ভর্তি হন পাবর্তীপুর ল্যাম্ব হাসপাতালে। সেখানে কিছুটা সুস্থ হলেও অবস হয়ে গেছে বাম হাত। চিকিৎসা ব্যয় বহন করতে না পেরে অসুস্থ শরীর নিয়ে চলে আসতে হয়েছে হাসপাতাল থেকে। একমাত্র ছেলেটি খুব সামান্য আয় করে। সেই থেকেই বাবার চিকিৎসা করিয়েছেন। এখন তার পক্ষে আর সম্ভব হচ্ছেনা। নিজের শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হয়ে যাচ্ছে তার উপরন্ত দুটি অবিবাহিত মেয়েকে নিয়ে দিশেহারা হয়ে পড়েছে অসহায় মানুষটি। ডাক্তার বলেছে, দূত উন্নত চিকিৎসা করাতে না পারলে ব্রেইন পুরোপুরি ড্যামেজ হয়ে যেতে পারে।

পত্রিকা বিক্রেতা আব্দুল গাফফার জানান, আমি ৩০ বছর যাবত সংবাদপত্র বিক্রি করে আসছি। আমি অন্য কোন কাজ করতে পারিনা। আমার বয়স হয়েছে এখন আর শরীরে শক্তি পাইনা। পত্রিকা নিয়ে আর ছুটতে পারিনা। চিকিৎসা করারও টাকা নাই। সমাজের বিত্ত¡বানদের কাছে আহবান আমাকে চিকিৎসা করার জন্য আর্থিক সাহায্য করেন। আমি আবার পত্রিকা বিক্রয় করে জীবিকা নির্বাহ করতে চাই।
সাহায্য পাঠানোর জন্য
বিকাশ: ০১৯৯২১৪৮৪৯৮



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহায্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ