Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরফ্যাশনে ইস্তেমা শুরু আজ

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভোলা জেলার ৩দিনের তাবলীগ জামাতের ইস্তেমা শুরু আজ। সর্বপ্রথম চরফ্যাশনে শুরু হওয়া এ ইস্তেমাকে কেন্দ্র করে ওলামায়ে কেরাম দাওয়াতে তাবলীগের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চরফ্যাশনের পৌরসভা দুলার হাট সড়কের পাশে^ মৃধা হাউজিং মাঠে ভোলা জেলার সবচেয়ে বৃহৎ তাবলীগ জামাতের মিলনমেলা ব্যাপক সারা মিলছে। এদিকে চরফ্যাশনের ইস্তেমাকে ঘিরে মসজিদের মসজিদের চলছে দায়াতের কাজ।
গতকাল বুধবার ইস্তেমা মাঠে গিয়ে দেখা গেছে, ছামিয়ানা দেয়া হয়েছে। মাঠ জিম্মদারী জয়নাল আবেদিন রাঢী বলেন, প্রায় ১৫একর জমি জুড়ে এই ্ইস্তেমা মাঠের কার্যক্রম চলছে। স্বেচ্ছাশ্রমে দৈনিক প্রায় ৪০০ তাবলীগের সাথীরা কাজ করছে। গত ১৩দিন ধরে এভাবেই কাজ করছে সবাই। ময়দানে প্রায় দেড়লাখ মুসল্লি বসে বয়ান শুনতে পারবে। ৫০হাজার মুসল্লি রাতে থেকে ঘুমাতে পারবে এমন ব্যবস্থা করা হয়েছে মাঠে। এখানে পায়খান(টয়লেট) ৩০০, ওযুর জন্য ৬টি পুকুরের ঘাটলার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ৩টি টিউবয়েল বসানো হয়েছে।
নিজস্ব বিদ্যুতের ব্যবস্থাসহ মাঠের চারপাশে পাশে ৬০টি মাইক হরেং দেয়া হয়েছে। চরফ্যাশনের ইস্তেমার প্রসঙ্গে বলেন, জেলা প্রশাসক মাসুদ আল ছিদ্দিক ও পুলিশ সুপার মোক্তার হোসেন অনুমতি দিয়েছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইস্তেমা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ