Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চলতি বছর আবারো বিয়ের বাদ্য ব্রিটিশ রাজপরিবারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ব্রিটেনের রাজ পরিবারে আবারো বিয়ের বাদ্য বাজতে যাচ্ছে। চলতি বছর বিয়ে করেছিলেন প্রিন্স হ্যারি ও বেগান মার্কেল। এর পাঁচ মাসের মধ্যে ব্রিটিশ রাজপরিবারে দ্বিতীয় বিয়ের ঘটনা ঘটতে চলেছে। রানী দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস এজিনে আগামীকাল শুক্রবার জ্যাক বুকসব্যাংককে বিয়ে করতে যাচ্ছেন। গত সাত বছর ধরে তাদের মধ্যে প্রেম চলছিল। এবার তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হচ্ছেন। আর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে উইন্ডসর ক্যাসেলে। স্থানীয় সময় সকাল ১১টায় বিয়ের কাজ শুরু হবে এবং তা এক ঘন্টা ধরে চলবে। অনুষ্ঠানে ৮শ’রও বেশি অতিথি অংশ নেবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া রাজ পরিবারের সিনিয়র সদস্যরাও এতে অংশ নেবেন। লাল ভেলভেট ও চকলেটের তৈরি কেক বিয়ের খাবারের মূল আকর্ষণ। কেক ডিজাইনার শফি ক্যাবট একে বিশেষ ও চমৎকার হিসেবে উল্লেখ করেন। অনুষ্ঠানটি আইটিভিতে লাইভ স¤প্রচার করা হবে। সকাল নয়টা ২৫ মিনিট থেকে ১২ টা ৩০ পর্যন্ত পুরো সময় ধরে অনুষ্ঠানটির স¤প্রচার চলবে।
এদিকে বিয়ের এতোসব আনুষ্ঠানিকতাকে অনেকটাই ম্লান করে দিচ্ছে প্রতিবাদকারীদের একটি পিটিশন। পিটিশনে স্বাক্ষরকারীরা খরচ বাঁচাতে অনুষ্ঠান থেকে ১৫ মিনিট সময় কমাতে বলেছে। উল্লেখ্য, প্রিন্সেস এজিনে ব্রিটিশ রাজসিংহাসনের নবম উত্তরাধিকারী। তার জন্ম ১৯৯০ সালের ২৩ মার্চ লন্ডনের পোর্টল্যান্ড হাসপাতালে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ