Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ গ্রেনেড হামলা মামলার রায়

আমরা ন্যায় বিচার চাই মানিক মিয়া এভিনিউতে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে আমরা ন্যায় বিচার চাই। তিনি বলেন, আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর একটা কানের শ্রবণশক্তি চলে গিয়েছিল। আইভি রহমানসহ ২৪ জনের প্রাণ গেছে। কাজেই এই ধরনের হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হবে না এই ইমপিউনিটি কালচার গড়ে তুলব?

গতকাল সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আল রিয়াদ এক্সপ্রেস বাসের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। কাদের বলেন, সবাই জানে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এখন সত্যকে আড়াল করে লাভ নাই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোনও কমেন্ট করতে চাই না। কিন্তু ন্যায়-বিচার যেন আমরা পাই। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি আদালতে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এটাকে নিয়ে যদি কোনও সমস্যা তৈরি করতে চায়, যদি সহিংস নাশকতা করতে চায় সেটাকে কোনো ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি, এই মামলার রায় নিয়ে বিএনপি এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। সেই ধরনের কোনও অপচেষ্টা হলে প্রতিরোধ করবে দেশের জনগণ।
বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সম্মিলিত পাঁচ দফা দাবির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পাঁচ দফার ভিত্তিতে পাঁচ মিশালী জাতীয় ঐক্য। এই জগা খিচুড়ি মার্কা ভাঙ্গন প্রবণ ঐক্য জাতির কাছে আবেদনহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলা

২২ আগস্ট, ২০২০
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ