Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কথিত বাংলাদেশিদের আবারো ঘুণপোকা বলল বিজেপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ এএম

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ আবারো একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে কথিত বাংলাদেশিদের ঘুণপোকা বলে মন্তব্য করেছেন। সরকারিভাবে বাংলাদেশকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন একজন কথিত বাংলাদেশিকেও ফেরত পাঠানো হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন তার পরেই আবার এমন উদ্ধত মন্তব্য করলেন তিনি।

রবিবার মধ্যপ্রদেশের রাতলামে এক জনসভায় অমিত শাহ আসামে কীভাবে চল্লিশ লক্ষ অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা হয়েছে, কীভাবে তাদের এক এক করে দেশ থেকে তাড়ানো হবে, বিস্তারিত ভাবে সেই ব্যখ্যা দিয়েছেন।
তিনি এদিন বলেছেন, দেশের সুরক্ষার জন্য একটি ঘুণপোকাকেও ভারতে থাকতে দেওয়া হবে না। কিছুদিন আগেই রাজস্থানের একটি জনসভায় বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ‘ঘুণপোকা’ বলায় প্রবল সমালোচনা হয়েছিল। এবার মধ্যপ্রদেশেও অনুপ্রবেশকারীদের ‘ঘুণপোকা’ বলে অমিত শাহ বুঝিয়ে দিয়েছেন, বাংলাদেশি অনুপ্রবেশকারী কথা আসামের নাগরিকপঞ্জিকে নির্বাচনী ইস্যু হিসেবে তুলে ধরাটাই বিজেপি কৌশল কৌশল হিসেবে বেছে নিয়েছে।
পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা হতেই বিজেপি নির্বাচনী প্রচারে মরিয়া হয়ে বাংলাদেশি অনুপ্রবেশকারী প্রশ্ন আর দেশের সুরক্ষার বিষয়কেই তুলে ধরতে শুরু করেছে। বিভিন্ন জনমত সমীক্ষায় দেখা গিয়েছে, খুব একটা ভাল অবস্থায় নেই বিজেপি।
একটি টিভি চ্যানেলের করা জনমত সমীক্ষায় পরিষ্কার জানানো হয়েছে হিন্দি বলয়ের তিনটি রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে কংগ্রেস বিজেপিকে বিপুল আসনের ব্যবধানে জয় লাভ দেবে। এদিকে বাংলাদেশিদের ঘুণপোকা মন্তব্য করা নিয়ে বাংলাদেশে প্রবল প্রতিক্রিয়া তৈরি হয়েছে।
তবে আওয়ামী লীগ সরকার এই ধরণের মন্তব্যকে আমল দিতে চাইছে না। বরং বাংলাদেশের প্রধানমন্ত্রীকে মোদী কথিত বাংলাদেশিদের যে ফেরত পাঠানো হবে না সে ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছেন বলে শেখ হাসিনার উপদেষ্টা এইচ টি ইমাম জানিয়েছেন। সূত্র: এনডিটিভি।



 

Show all comments
  • Nannu chowhan ৮ অক্টোবর, ২০১৮, ৯:২৯ এএম says : 0
    Ar varotiora Bangladesher manusher mukher vat kere nitese.eakta norlojjo jati....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ