Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাজে শান্তি আনতে পারে তাসাওউফ চর্চা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

নগরীতে ‘তাসাওউফের আলোকে সামাজক ন্যায় বিচার’ শীর্ষক সেমিনারে বক্তাগণ বলেছেন, আল্লাহ্র আইনের দৃষ্টিতে সবাই সমান। ইহসানের অপর নাম হলো তাসাওউফ অর্জন। আর এ তাসাওউফ চর্চাই বর্তমান মূল্যবোধের অবক্ষয়পূর্ণ সমাজে শান্তি আনতে পারে। সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর ওরস উপলক্ষে গত শনিবার চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কক্সবাজার জেলার যুগ্ম-জেলা জজ ছৈয়দ ফখরুল আবেদীন রায়হান।
এসজেডএইচএম ট্রাস্ট গবেষণা ও প্রকাশনা পর্ষদের সভাপতি প্রফেসর ড. মুহম্মদ আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন চবি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান ড. মো. নুরে আলম, আইন বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মঈন উদ্দিন, আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ নূর হোসাইন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্ট সচিব এ এন এম এ মোমিন ও চবি ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজে শান্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ