Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি বোমা-সন্ত্রাস-নাশকতার প্রস্তুতি নিচ্ছে

গণসংযোগে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:২২ এএম

২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনের মতোই বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে গোপনে নাশকতার প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল চকবাজারে আওয়ামী লীগের গণসংযোগে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, শেখ হাসিনাকে ভোট দিলে পুরান ঢাকা নতুন ঢাকা হয়ে যাবে।
একাদশ জাতীয় নির্বাচন উফলক্ষ্যে সপ্তাহব্যাপী আওয়ামী লীগের গণসংযোগের ষষ্ঠ দিনে শনিবার রাজধানীর চক বাজার সার্কুলার রোডে এই জনসভার আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলন নয়, বোমা-সন্ত্রাস ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এবার নাশকতা করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে।
দশম সংসদ নির্বাচন বর্জনকারী দল বিএনপি আন্দোলনের চাপে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি মানতে সরকারকে বাধ্য করার হুঁশিয়ারি দিয়ে আসছে। এ লক্ষ্যে বি চৌধুরী, ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলামের যৌথ নেতৃত্বে বৃহত্তর ঐক্য জোট গঠনের প্রক্রিয়া চলছে।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি না মানার প্রেক্ষাপটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের ‘এক মাসের মধ্যে দেশের চেহারা বদলে যাবে’ হুশিয়ারীর জবাবে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেব একজন বহুরূপী। কোন বাণী থেকে তিনি এটা পেয়েছেন? বিএনপি মওদুদের পরামর্শ যত শুনবে তত ডুববে।
বিএনপি›র শাসনামলের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের আমলে পুরান ঢাকায় বিদ্যুৎ ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই থাকত না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, উন্নয়ন করতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প আছে? প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় ফিরিয়ে আনলে পুরান ঢাকা আরও সমৃদ্ধ ও পরিচ্ছন্ন হবে। পুরান ঢাকা পুরান থাকবে না, নতুন রূপ ধারণ করবে।
ঢাকা-৭ আসনের সাংসদ হাজি মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমূখ। ##



 

Show all comments
  • Md Shajol ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ পিএম says : 0
    BNP Sara kono kotha bole na, nijar department niye koto din holo suni na
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ