Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সকল শর্ত পূরণ করার পরও ইনসানিয়াত বিপ্লবকে নিবন্ধন দেয়া হয়নি

সংবাদ সম্মেলনে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সকল শর্ত পূরণ করে আবেদন করার পরও ইসি ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন দেয়নি বলে অভিযোগ করেছেন দলের চেয়ারম্যান ইমাম হায়াত। তিনি বলেন, জনসমর্থন ও কর্মসূচি থাকা সত্তে¡ও ইনসানিয়াত বিপ্লবকে নিবন্ধন না দেয়া জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক আধিকার হরণের শামিল। ইমাম হায়াত ইনসানিয়াত বিপ্লকে নিবন্ধন দেয়া দাবি জানান। গতকাল বিকালে ঢাকা রিপোর্টার্র ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে দলের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন দলের মহাসচিব শেখ রায়হান রাহবার। উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আতাউর রহমান মিয়াজী, অধ্যাপক ড. এহসানুল হাদী ও এডভোকেট আবু তৌহিদ ভূঁইয়া প্রিন্স।
সংবাদ সম্মেলনে ইমাম হায়াত বলেন, নির্বাচনকে সামনে রেখে ৭৬টি দল নিবন্ধনের জন্য আবেদন করলে কাউকেই নিবন্ধন দেয়া হয়নি, যা গণতান্ত্রিক ও সাংবিধানিক আধিকার লঙ্ঘন। তিনি আরও বলেন, নিবন্ধনের জন্য হাইকোর্টে রিটের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারপরও নিবন্ধন না পেলে দলের পক্ষে স্বতন্ত্র প্রার্থী দিয়ে ৩০০ আসনে প্রতিদ্ব›িদ্বতা করবে। অপর এক প্রশ্নের জবাবে ইমাম হায়াত বলেন, লেভেল প্লেইং ফিল্ড হলে বর্তমান সরকারের অধিনে নির্বাচনে অংশ নিতে দলে আপত্তি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ