Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্রোহী প্রার্থী হলেই বহিষ্কার

নির্বাচনকালীন সরকার এ মাসের শেষে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়নের বাইরে গিয়ে বিদ্রোহি প্রার্থী হলে খবর আছে। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার। কাজেই অপর্কম করবেন না। কারও ব্যাপারে গীবত করবেন না। আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু হয়, বাইরের শত্রু প্রয়োজন হবে না।
গতকাল সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় সাপ্তাহব্যাপি গণসংযোগে এমন হুঁশিয়ারি দেন সেতুমন্ত্রী। তিনি বলেছেন, প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রার্থী হতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি লাগাবেন না। যাকে মনোয়ন দেওয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবে তাদের মনোনয়নের মার্কা হবে নৌকা।
শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে, তা দেশের মানুষ ‘১০০ বছরেও’ দেখেনি মন্তব্য করে এই সাফল্যের সংবাদ ঘরে ঘরে পৌঁছে দিতে নেতাকর্মীদের আহ্বান জানান সেতুমন্ত্রী। আর ভোটের প্রচারে নেমে নেতাকর্মীদের কোন কোন বিষয়ে খেয়াল রাখা উচিৎ- সে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আযান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। রাস্তা বন্ধ করে সমাবেশ করবেন না। প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতের ছোটোখাটো দোকান নষ্ট হলে লাভের চেয়ে ক্ষতি বেশি হবে। মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। মানুষ যাতে কষ্ট না পায়, সেই দিকে দৃষ্টি রাখতে হবে।
শেখ হাসিনার ‘এতো উন্নয়নের’ মধ্যে বিএনপি অন্ধকারের পথ খুঁজছে মন্তব্য করে কাদের বলেন, বিএনপি ক্ষমতায় এলে ২০০১ সালের মত রক্তপাত হবে। দুর্নীতি মামলার সাজায় কারাগারে থাকা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ‘রাজনীতি করছে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ নেতা কাদের। আওয়ামী লীগের স্থানীয় সাংসদ আসলামুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম গণসংযোগে বক্তব্য দেন।
এছাড়া মানিক মিয়া এভিনিউতে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের উদ্যোগে ‘অক্টোবর সেবা পক্ষ ২০১৮’ উপলক্ষে এক র‌্যালির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ঘিরে গণসংযোগ করতে আমরা বিএনপিকে মানা করিনি। এ ব্যাপারে বাধাও নেই। আমরাও যেভাবে প্রচারণা চালাচ্ছি তারাও সেভাবে চালাবে। কিন্তু নিজেদের ঘরের ঝামেলা নিয়ে এত ব্যস্ত যে গণসংযোগ চালাতে পারছে না।
চলতি মাসের (অক্টোবর) শেষ দিকে নির্বাচনকালীন সরকার গঠিত হতে পারে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, অক্টোবরের শেষের দিকে নির্বাচনকালীন সরকার গঠিত হতে পারে। নির্বাচনকালীন সরকারে সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর বাইরে কেউ থাকতে পারবে না। সংসদ সদস্যদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠিত হবে।
এদিকে বিকালে খিলগাঁও রেলগেইট এলাকাতেও গণসংযোগ করেন ওবায়দুল কাদের। এ সময় আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল, দপ্তর উপ-কমিটির সদস্য আলামিনুল হক আলামিন, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ প্রমুখ।



 

Show all comments
  • Lokus ৬ অক্টোবর, ২০১৮, ১২:৩১ এএম says : 0
    A deshe mot prokaser sadinota bondo kora.tai gae manena apni murol otae ses kota.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply
  • Hamja ৬ অক্টোবর, ২০১৮, ১:১৭ এএম says : 0
    Ami boro ata bolanor jonno gore gore gie kempas kora lagena je valo take sobae valoe bolbe ate sondeho nai.r je sessae na bole take jur kore ha bolano mohapap omarjonio oporad.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ