Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্রোহী প্রার্থী হলে ‘খবর’ আছে : হুঁশিয়ারি ওবায়দুল কাদেরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ৫:৩৬ পিএম

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়নের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলে খবর আছে। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার। কাজেই অপকর্ম করবেন না। কারও ব্যাপারে গীবত করবেন না। আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু হয়, বাইরের শত্রু প্রয়োজন হবে না।

নির্বাচন সামনে রেখে শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় আওয়ামী লীগের গণসংযোগে সেতুমন্ত্রী এমন হুঁশিয়ারি করেন করেন।

তিনি বলেছেন, প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রার্থী হতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি লাগাবেন না। যাকে মনোনয়ন দেওয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবে তাদের মনোনয়নের মার্কা হবে নৌকা।

শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে, তা দেশের মানুষ ‘১০০ বছরেও’ দেখেনি মন্তব্য করে এই সাফল্যের সংবাদ ঘরে ঘরে পৌঁছে দিতে নেতাকর্মীদের আহ্বান জানান সেতুমন্ত্রী।

আর ভোটের প্রচারে নেমে নেতাকর্মীদের কোন কোন বিষয়ে খেয়াল রাখা উচিৎ- সে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আজ শুক্রবার আযান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। নামাজ ও আযানের সময় খেয়াল করবেন। রাস্তা বন্ধ করে সমাবেশ করবেন না।

প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতের ছোটোখাটো দোকান নষ্ট হলে লাভের চেয়ে ক্ষতি বেশি হবে বলে মন্তব্য করেন কাদের। প্রচারপত্র বিলি করতে গিয়ে মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। মানুষ যাতে কষ্ট না পায়, সেই দিকে দৃষ্টি রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, জনসাধারণের মধ্যে কথা বলার সময় নেতাকর্মীদের আরও সতর্ক হতে হবে। চা দোকানে বসে বিএনপিকে নিয়ে সমালোচনা করেন, আপনারা নিজের দলের নেতাকর্মীদের নিয়ে কথার আক্রমণ করেন। নিজের দলের লোককে নিয়ে সমালোচনা করার বদভ্যাস ত্যাগ করতে হবে।

আর বিএনপির সমালোচনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের উপর ভর করে নিরাপদে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি। বিদেশিদের কাছে গিয়ে নালিশসহ কান্নাকাটি করে তাদের কোনো লাভ হয়নি।

শেখ হাসিনার ‘এতো উন্নয়নের’ মধ্যে বিএনপি অন্ধকারের পথ খুঁজছে মন্তব্য করে কাদের বলেন, বিএনপি ক্ষমতায় এলে ২০০১ সালের মত রক্তপাত হবে। দুর্নীতি মামলার সাজায় কারাগারে থাকা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ‘রাজনীতি করছে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ নেতা কাদের।

আওয়ামী লীগের স্থানীয় সাংসদ আসলামুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম গণসংযোগে বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ