Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজেপি এমপির উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠা করা হবে বলে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সিনিয়র নেতা সুব্রামানিয়াম স্বামীর উস্কানিমূলক বক্তব্যবের তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, একটি স্বাধীন দেশ নিয়ে ভারতের এমপির ঔদ্ধ্যত্বপূর্ণ বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী। এরূপ উষ্কানিমূলক বক্তব্য দু’দেশের মধ্যে যে কোন সময় যুদ্ধ বাধিয়ে দিতে পারে। উস্কানিমূলক এরূপ বক্তব্য বরদাশত করা হবে না।
খেলাফত যুব আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ্্ আতাউল্লাহ বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠা করা হবে বলে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সিনিয়র নেতা সুব্রামানিয়াম স্বামীর উস্কানিমূলক বক্তব্যবের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, একটি স্বাধীন দেশ নিয়ে ভারতের এমপির ঔদ্ধ্যত্বপূর্ণ বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী। এরূপ উষ্কানিমূলক বক্তব্য দু‘দেশের মধ্যে যে কোন সময় যুদ্ধ বাধিয়ে দিতে পারে। উস্কানিমূলক এরূপ বক্তব্য বরদাশত করা হবে না। তিনি আরো বলেন, ভারত গ্যাস, কয়লা, বন্দর, পানি নিয়ে লাগাতার আগ্রাসনের পর এখন তারা পুরো দেশই গ্রাস করতে চায়। এ চরিত্রের দেশ কখনো আমাদের বন্ধুদেশ হতে পারে না।
গতকাল বিকালে বাংলাদেশ খেলাফত যুব আন্দোলনের উদ্যোগে ফটো জার্নালিস্ট এসোশিয়েশনে আয়োযিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত যুব আন্দোলনের সভাপতি মুফতি ক্বারী সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা আল-আমীনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, প্রচার সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মাওলানা আমানুল্লাহ বসন্তপুরী, মাওলানা ইসহাক মাহমূদ, দেলোয়ার শাহিন প্রমুখ।
দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, বঙ্গবন্ধু যে মানচিত্র নিয়ে দেশ স্বাধীন করেছেন, সেখানে বাংলাদেশের অনেক এলাকা এখনো ভারতের দখলে রয়েছে, এসব এলাকা উদ্ধারে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এমপি সুব্রামানিয়াম স্বামীর বাংলাদেশ দখলের হুমকির তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। তিনি গতকাল এক বিবৃতিতে বলেন, বিজেপি নেতা বাংলাদেশে হিন্দুদের জোর করে ধর্মান্তরিত করা এবং মন্দির দখল করে মসজিদ বানানোর মিথ্যা অজুহাত তুলেছেন। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী এ হুমকির দাঁতভাঙা জবাব দেবে বাংলাদেশসহ এ উপমহাদেশের মুসলমানরা। তিনি এ ধরনের হুমকির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ