Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের মানুষ আর বিএনপিকে চায় না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৮:২৫ পিএম

বিএনপি নামক দলটি দেশবাসীর কাছে একটি ‘আতংকের’ নামে পরিণত হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের জনগণ এখন আর তাদের (বিএনপি) চায় না। সারা দেশে এখন নৌকার জোয়ার বইছে। এই জোয়ারে নৌকা ভাসতে ভাসতে ডিসেম্বরে বিজয়ের বন্দরে গিয়ে পৌঁছবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে আওয়ামী লীগের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপির জাতীয় ঐক্যের ডাকের সমালোচনা করে তিনি বলেন, ‘দেশের রাজনীতিতে সংকট নেই। সংকট বিএনপির ঘরের মধ্যে। এই দলের নেতারা গুলশানের অফিসে, নয়াপল্টনের অফিসে একজন আরেকজনকে সন্দেহ করে। বলে সরকারের দালাল! ঘরেই যাদেরও ঐক্য নেই, তারা কিভাবে দেশে ঐক্য করবে!’

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে কাদের বলেন, ঈদের পর আন্দোলন, রোজার ঈদের পর না কোরবানি ঈদের পর? এইভাবে ১০ বছরে ২০ টা ঈদ চলে গেলো। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একবার তো দুর্বার আন্দোলনের কথা বলে ভ্যানেটি ব্যাগে করে আন্দোলন নিয়ে টেমস নদীর পাড়ে গিয়ে বসলেন! মনে আছে? এই হলো বিএনপির আন্দোলনের নমুনা।

কাদের বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হঠাৎ বাংলাদেশে এক ভুয়া খবর দিল! খবরটা কি? জাতিসংঘের মহাসচিব তাকে জাতিসংঘে বাংলাদেশ নিয়ে আলাপ-আলোচনার জন্য চিঠি দিয়েছেন। মহাসচিব তো নাই! ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘের বাইরে দাঁড়িয়ে বারবার অনুরোধ করলেন কিন্তু মহাসচিব তখন ঘানায়!

এসময় কাদের প্রশ্ন রেখে বলেন, ‘যে দল বাংলাদেশের জনগণের সঙ্গে জাতিসংঘের মহাসচিবের নামে মিথ্যাচার করে, সেই দল ক্ষমতায় গেলে কি বাংলাদেশ নিরাপদ; গণতন্ত্র কি নিরাপদ?’



 

Show all comments
  • Salim ৪ অক্টোবর, ২০১৮, ৯:৪৯ পিএম says : 0
    How have you understood?
    Total Reply(0) Reply
  • shaikh ৪ অক্টোবর, ২০১৮, ১০:৫৮ পিএম says : 0
    People don't want you too.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ