Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ!

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৬:২৩ পিএম

ময়মনসিংহে ঈশ্বরগঞ্জ আঠারবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই নজরুল ইসলামের বিরুদ্ধে মামলার তদন্ত কার্যক্রমে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন মামলার বাদি মূর্তুজা বেগম। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের কাছে লিখিত এ অভিযোগ করেন তিনি।
মূর্তুজা বেগম বলেন, বিষয়টি পুলিশ সুপার অবগত হয়ে মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
ওই অভিযোগে জানাযায়, আঠারবাড়ী মৃগালী গ্রামের অবসরপ্রাপ্ত দারোগা শহীদুল্লাহ ওরফে শাহেদ আলী ক্ষমতার প্রভাব খাটিয়ে মূর্তুজা বেগমের জমি জবর দখল করে নিলে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী। পরে ১৩ দফা তদন্তে অভিযোগ প্রমানিত হলে বরখাস্থ হবার ভয়ে ২০১৭ সালে শহীদুল্লাহ অবসরে চলে আসে। এখন শহীদুল্লাহ পূর্ব শত্রুতার জের ধরে গত ৭ সেপ্টেম্বর মূর্তজার বাড়ীঘরে হামাল করে মেয়ে কোহিনূরের মাথায় কুপ দেয়। এ ঘটনায় পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করলে পুলিশ মামলা নেয়নি। পরে এ ঘটনায় গত ১১ সেপ্টেম্বর আদালতে মামলা দায়ের করলে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ১৩ সেপ্টেম্বর মামলাটি আমলে নেয়। এবং তদন্ত কেন্দ্রের এসআই নজরুল ইসলামকে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করেন। কিন্তু এসআই নজরুল গত ১৫ সেপ্টেম্বর আসামীদের সঙ্গে নিয়ে গিয়ে ঘটনা তদন্ত করলেও মামলায় মানিত স্বাক্ষীদের স্বাক্ষ্য না নিয়েই চলে যায়। মূর্তুজা বেগমের অভিযোগ, মামলার তদন্ত কর্মকর্তা পক্ষপাতিত্বের মাধ্যমে প্রকৃত ঘটনা আড়াঁল করে র্চাজসীট দেয়ার পরিকল্পনা করছেন।
তবে অভিযোগ প্রসঙ্গে এসআই নজরুল ইসলাম বলেন, ওইদিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। চার্জসীট অনেক দেরি হবে। মামলায় মানিত স্বাক্ষীদের স্বাক্ষ্য পরে নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পক্ষপাতিত্বের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ