Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় হত্যা মামলা খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজন হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল বুধবার মামলাটির দুই দফা শুনানি শেষে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নং আমলী আদালতের বিচারক বিল্পব দেবনাথ এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন খালেদা জিয়ার আইনজীবী এড. কাইমুল হক রিংকু। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা পি পি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন। গত ১২, ২০ এবং ৩০ সেপ্টেম্বর মামলাটির শুনানির তারিখ ছিলো।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু বলেন, রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত পূর্বে একাধিকবার মামলাটির তারিখ দিয়েছিলেন। আমরা আদালতের চাহিদা অনুযায়ী সমস্ত কাগজপত্র আজকে প্রদান করেছি। সর্বশেষ গতকাল দুই দফা শুনানি শেষ খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। আমরা ন্যায় বিচার পাইনি। জামিন পেতে আমরা উচ্চ আদালতে আপিল করবো।

জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ