Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁও-৩ আসনে ভোটে সংসদে যেতে চাই -সেলিনা জাহান লিটা

রাণীশংকৈল (ঠাকুরগাাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ২:৫৭ পিএম

জননেত্রী শেখ হাসিনার আস্তাভাজন মহিলা সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা গণমানুষের দোয়া ও আসিরবাদে সরাসরি ঠাকুরগাঁও-৩ আসনে ভোটে সংসদে যেতে চাই। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী । সেলিনা জাহান লিটা বলেন, আমার বাবার আদর্শই লালন করে বেঁচে আছি। সততা, নির্লোভ, সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে তিনি ্্বেেচ ছিলেন। তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনার ওপর পূর্ণ আস্থা রেখেই বলেন, তিনি আগামী জাতীয় নির্বাচনে সুযোগ পেলে ঠাকুরগাঁও-৩ আসনকে উন্নয়নের রোল মডেল হিসেবে দেশবাসীর সামনে তুলে ধরার সর্বাতœক চেষ্টা করবে।
মরহুম আলী আকবর ১৯৭৩ সালে সংসদ সদস্য হয়ে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর হিসেবে অবস্থান করেন। ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ছিলেন। সৎ এই মানুষটি নিজের সমি বিক্রি করে রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে আঁকড়ে ধরেছিলেন। সেনাশাসক এরশাদের পক্ষে মন্ত্রী হবার প্রস্তাবে প্রত্যাক্ষান করেছেন দৃঢচিত্তে। রাণীশংকৈলের মানুষ তাকে অভিভাবক হিসেবে জানতেন। তারা ৮ ভাই বোনের মধ্যে সেলিনা জানান লিটা সবার বড়। ছোট বেলা থেকেই তার বাবার সাথে রাজনৈক অঙ্গনে বড় হয়েছেন । তিনি মনে করেন ঠাকুরগা-৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) আ’লীগের ঘাটি। এখানে ৭০ শাতংশ ভোটারই নৌকায় ভোট দিতে চায়। বর্তমান সংসদ সদস্য জোটের হওয়ার কারণে এলাকায় তেমন ভাবে উন্নয়নের ছোয়া লাগেনি। তিনি বলেন, এলাকার মানুষ যে কোন কাজের জন্য তার কাছে ছুটে যায়। তিনি তার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে। তবে সংরক্ষিত নারী এমপিদের উন্নয়ন কাজের ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা রয়েছে। তাই বাবার আদর্শ বুকে নিয়ে আগামী নির্বাচনে সরাসরি ভোটে জিতে এমপি হয়ে এলাকার মানুষের জন্য স্বাধীনভাবে কাজ করতে চাই। সেলিনা জাহান ছাত্রজীন থেকেই বঙ্গবন্ধু ও বাবার আদর্শে কাজ করে যাচ্ছে। অনেকে বলেন, মহিলা আ’লীগ রাজনীতিতে উন্নয়নের প্রেরনা এমপি সেলিনা জাহান লিটা। মহিলা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বর্তমানে জেলা আ’লী সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
নিজ নির্বাচনী এলাকায় তৃণমূল আ’লীগকে গোছানোর পাশাপাশি সরকারের উন্নয়ন কাজ ভোটারদের সামনে তুলে ধরতে নিয়মিত উঠান বৈঠক, স্কুল কলেজে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধ স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছেন। ওয়ার্ড পর্যায়ের আ’লীগ মহিলাদের মধ্যে আলাদা একটি ইমেজ তৈরী করেছেন ।
ঠাকুরগাঁও নারীদের নিয়ে তারা, আদিবাসী সহ সর্বস্তরের পিছিয়ে পরা নারীদেরকে এগিয়ে নেওয়া সহ বাল্যবিবাহ, নারী শিক্ষা, নারীদের প্রশিক্ষন সহ সেলাই মেশিন প্রদান, পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের ঘরে ঘরে বিদ্যুৎ সোলার প্যানেলসহ অসংখ্য কাজ করেছেন। ঠাকুরগাঁও বাসী তাকে ঠাকুরগাঁও-৩ আসনের এমপি হিসেবে দেখতে চাই। যাতে তিনি আমাদের নিয়ে নির্বিঘ্নে কাজ করে যেতে পারে।
কেন তিনি ঠাকুরগাঁও-৩ আসনের মনোনয়ন চান এমন প্রশ্নের জবাবে সেলিনা জাহান লিটা বলেন, ঠাকুরগাঁও-৩ আসনের মানুষদের মাঝে আলী আকবর এমপি যে ভাবে আদর্শের সাথে কাজ করেছে । ঠিক তেমনি ভাবে তিনি নির্বাচিত হয়ে তৃণমূল ওই মানুষের উন্নয়নে সুখে দুখে তাদের পাশে থাকতে চাই তিনি।
নেতাকর্মীদের কাছ থেকে জানা গেছে, বঙ্গবন্ধুকে হত্যার পর তার বাবা ঠাকুরগাঁও জেলা আ’লীগের দুঃসময়ে হাল ধরেছিলেন। আগলে রেখেছিলেন স্থানীয় নেতাকর্মীদের। আমাদের সংরক্ষিত এই এমপি ঠিক তার বাবার মতোই আমাদের পাশে থাকবেন, যখন ডাকি তখনই পাই, তাই আমরা ঠাকুরগাঁও-৩ আসনে সেলিনা জাহান লিটাকে এমপি হিসেবে দেখতে চাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেলিনা জাহান লিটা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ