Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইউরোপিয় ইউনিয়ন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:২৬ এএম

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইউরোপিয় ইউনিয়ন। গতকাল (সোমবার) রাতে রাজধানীর গুলশানে ডিপ্লোম্যাট বাংলাদেশ ম্যাগাজিনের উদ্বোধন শেষে ইউরোপিয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনজি তিরিংক এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশে একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত্যাশা করছি যার মাধ্যমে সোনার বাংলা গড়ে উঠবে। ইউরোপিয় ইউনিয়নের এই প্রতিনিধি বলেন, আমি বাংলাদেশের বিষয়ে আগ্রহী। এখানে আসতে পেরে খুব খুশী হয়েছি। আশা করছি, বাংলাদেশের সঙ্গে ইউরোপিয় ইউনিয়নের যে সম্পর্ক তা উত্তরোত্তর বৃদ্ধি পাবে। এসময় তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের যে অবদান তা বিশ্বে নজির স্থাপন করেছে। এছাড়া দেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সক্ষমতার কথাও তুলে ধরেন। 

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ডিপ্লোম্যাট বাংলাদেশ ম্যাগাজিনের সম্পাদক আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে এসময় বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিক ও মিশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ