Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাওজাতুল জান্নাতের ওয়েবসাইট ও সফটওয়্যারের যাত্রা শুরু

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এম.আই.এস হোল্ডিংস লিমিটেডের তত্বাবধানে যাত্রা শুরু হয় বেসরকারি উদ্দ্যোগে স্থায়ী কবরস্থান প্রকল্প পূর্বাচল রাওজাতুল জান্নাত। সম্প্রতি ওয়েবসাইট এবং সফটওয়্যার ঊদ্বোধন করেন মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) সাঈদ আহমেদ বীর প্রতীক। ইতিমধ্যে যারা কবর প্লট ক্রয় করেছেন তাদের মধ্যে প্রাথমিক প্রাপ্যতার সনদ বিতরণ করা হয়। প্রায় ২০০ বিঘা এলাকা জুড়ে ৮০ হাজার কবর এর সংকুলান করতে এই উদ্দ্যোগ। ঢাকার অদূরে গাজীপুরের পানজোড়া মৌজায় পূর্বাচলের ৩০ নং সেক্টরের উত্তর পূর্ব সংলগ্ন এলাকায় রওজাতুল জান্নাত অবস্থিত। এই প্রকল্পে কবরস্থান ছাড়াও থাকবে অত্যাধুনিক মসজিদ, মাদরাসা, এতিমখানা, বৃদ্ধাশ্রম এবং শিশু পরিচর্যা কেন্দ্র। প্রকল্পটি ব্যস্তবায়নের উদ্দেশ্যে স্বনামধন্য আলেম ওলামা ও বিশিষ্ট ব্যক্তিগণের সমন্বয়ে একটি উপদেষ্টা পর্ষদ রয়েছে।
তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন বিচারপতি মোহাম্মদ আব্দুস সালাম, মেজর জেনারেল (অব:) সাঈদ আহমেদ, বীর প্রতিক, মুফতি মোহাম্মদ মুহিবুল্লাহিল বাকী, ইমাম-বায়তুল মোর্কারাম জাতীয় মসজিদ, মুহাম্মদ মাহবুবুর রহমান, ইমাম- গুলশান আজাদ মসজিদ, মওলনা মুফতি মনিরুজ্জামান, অধ্যক্ষ- জামিয়া মাদরাসা, হজরত মওলনা মুহাম্মেদ আব্দুর রশীদ, উপাধ্যক্ষ ও হেড মোহাদ্দেস-ঢাকা আলিয়া মাদরাসা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এম.আই.এস হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক্ব রোটারিয়ান মো. শোয়ায়েব হোসেন চৌধুরী (সখা) এবং প্রকল্প পরিচালক মেজর মো. হুমায়ুন আজাদ সরকার, পিএসসি(অব:)। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাওজাতুল জান্নাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ