Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন-পরবর্তী সহিংসতা গাবতলীর পল্লীতে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট গ্রেফতার ২

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা
বগুড়ার গাবতলীতে ইউপি নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী ভোটে পরাজিত হওয়ার খবর শুনে বীরেন্দ্রনাথ দাসের পরিবারের ওপর হামলা, ভাঙচুর ও মারপিট করা হয়েছে। খবর পেয়ে পুলিশ দুজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। এর প্রতিবাদে গত রোববার গাবতলী উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে উপজেলার কাগইল ইউনিয়নের বুজরুক কাগইল হিন্দুপাড়া গ্রামে। জানা যায়, কাগইল ইউনিয়নের বুজরুক কাগইল হিন্দুপাড়া গ্রামের তছিম উদ্দিনের পুত্র আব্দুল হান্নান ইউপি সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে ভোটে পরাজিত হওয়ার খবর শোনার পর ২৫ থেকে ৩০ জন হামলাকারী একই গ্রামের বীরেন্দ্রনাথ দাস (৫৫)-কে মারপিট করে। এ সময় তার স্ত্রী গীতা রানী (৪৫)সহ তার মেয়ে কৃষ্ণা রানী (৩০), পূর্জা রানী (৭), কল্পনা (৪০), অমিতা (২৫) ও কমলা রানী (৭০) এগিয়ে এলে তাদেরও মারপিট করে আহত করা হয়। এ সময় হামলাকারীরা বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে পালিয়ে যায়। খবর পেয়ে গাবতলী মডেল থানা পুলিশ ওই গ্রামের রুহুল আমীন (৩৫) ও মেহেদী (১৭)-কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। গত রোববার এলাকার লোকজন গাবতলী উপজেলায় এসে হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে। পরে গাবতলী উপজেলা চত্বরে বিআরডিবির সামনে রণজিৎ চৌধুরীর সভাপতিত্বে এক প্রতিবাদ অনুষ্ঠিত হয়। আহত বীরেন্দ্রনাথ দাস বাদী হয়ে গাবতলী থানায় একটি মামলা দায়ের করেছেন।
চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা
বগুড়ার গাবতলীর দক্ষিণপাড়া ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সাইফুল ও ইউপি সদস্য লিমা আকতার, ফারুক হোসেন, মতিয়ার রহমান মতি, তরিকুল ইসলাম ও আব্দুল আওয়ালকে গত রোববার রাতে ফুলেল সংবর্ধনা প্রদান করেছে উজগ্রাম ফ্রেন্ডস ক্লাব। সংবর্ধনা উপলক্ষে ক্লাব কার্যালয়ে অবসরপ্রাপ্ত শিক্ষক সেগেন্ধার আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সাইফুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) নব-নির্বাচিত ইউপি সদস্য লিমা আকতার, ১নং ওয়ার্ডের মতিয়ার রহমান মতি, ৭নং ওয়ার্ডের তরিকুল ইসলাম, ৮নং ওয়ার্ডের আব্দুল আওয়াল, ৯নং ওয়ার্ডের ফারুক হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন-পরবর্তী সহিংসতা গাবতলীর পল্লীতে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট গ্রেফতার ২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ