Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে সৌন্দর্য বর্ধনের দাবিতে ভেলাবাইচ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজবাড়ী রেলস্টেশন সংলগ্ন ফুলতলা লেক সংস্কার ও সৌন্দর্য বর্ধনের দাবিতে শুক্রবার বিকেলে ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় ১৪টি ভেলা অংশগ্রহণ করে। প্রায় পাঁচ হাজার মানুষ এ বেলা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। লেকটি সংস্কার ও সৌন্দর্য বর্ধনের দাবিতে পরপর চার বছর ধরে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছেন ডা. কামরুল হাসান লালী ও ডা. রেহেনা বেগম ফাউন্ডেশন। শুধু ভেলা প্রতিযোগিতায় নয় কিভাবে অক্সিজেন ছাড়া পানির মধ্যে ডুবে থাকা যায় সেটি দেখান বদিরুল আলম নামে এক রেল কর্মচারী। এ ছাড়াও কিভাবে খালি বোতল নিয়ে পানির মধ্যে ও সাঁতার না কেটে পানিতে ভেসে থাকা যায় সেটি দেখায় দুই শিশু।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং কারিগরি ও মাদরাসা বিভাগের শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ কাজী কেরামত আলী। প্রতিযোগিতায় কালুখালীর ‘পারলে ঠেকাও’ প্রথম, মধুখালীর ‘ভাই ভাই’ দ্বিতীয় ও বালিয়াকান্দি উপজেলার রাজধরপুরের ‘ভাই ভাই’ ভেলা তৃতীয় হয়। এ সময় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক মো. শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার মো. রকিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল করিম পিপিএম, জেলা আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী, এলআর ফাউন্ডেশনের উপদেষ্টা লে. ক. (অব.) ডা: সাহানা বেগম, ডা: রেহেনা বেগম, প্রতিমন্ত্রীর সহধর্মিণী রেবেকা সুলতানা ও কন্যা কানিজ ফাতেমা চৈতি উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলআর ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা: কামরুল হাসান লালী ও পরিচালনা করেন ফাউন্ডেশন আহ্বায়ক আবুল কালাম। পুরস্কার বিতরণী শেষে ব্লাড ক্যান্সারে আক্রান্ত একজন রিকশাচালক ও ৮৫ বছরের অসুস্থ এক মহিলাকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ