Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স শুরু আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পৃষ্ঠপোষকতা ছাড়াই আজ শুরু হচ্ছে জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। দু’দিন ব্যাপী এ আসরে ৬৪ জেলা, আট বিভাগ, শিক্ষাবোর্ড, বিকেএসপির প্রায় পাঁচশ’ ক্ষুদে অ্যাথলেট ৩৯টি ইভেন্টে অংশ নিচ্ছেন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। এবারের জুনিয়র মিট হবে চার গ্রুপে। বালক ও বালিকা (অ-১৭) এবং কিশোর ও কিশোরী (অ-১৯)। বালক-বালিকা গ্রুপে ১৪ টি ইভেন্ট ও কিশোর-কিশোরী গ্রুপে ২৫ টি ইভেন্ট থাকবে। জাতীয় জুনিয়রে এবার নতুন তিনটি ইভেন্ট যুক্ত হয়েছে। ১৫০০ মিটার, ডিসকাস থ্রো এবং চার গুনিতক ৪০০ মিটার রিলে।
পৃষ্ঠপোষক না থাকার কারণে ফেডারেশনের নিজস্ব তহবিল ও কর্মকর্তাদের অনুদান থেকে প্রতিযোগিতার খরচ নির্বাহ করা হবে। শুধু তাই নয়, কোন অ্যাথরৈট রেকর্ড গড়লে তাকে নগদ ১০ হাজার টাকা পুরস্কারও দেবে ফেডারেশন। ইলেকট্রনিক টাইমিংয়ে হবে এবারের প্রতিযোগিতা। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবির ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ