Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বারবারশপ : দ্য নেক্সট কাট

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ম্যালকম ডি. লি পরিচালিত কমেডি ফিল্ম ‘বারবারশপ : দ্য নেক্সট কাট’। ‘দ্য বেস্ট ম্যান’ (১৯৯৯), ‘আন্ডারকাভার ব্রাদার্স’ (২০০২), ‘রোল বাউন্স’ (২০০৫), ‘ওয়েলকাম হোম রস্কো জেনকিন্স’ (২০০৮), ‘সোল মেন’ (২০০৮) এবং ‘দ্য বেস্ট ম্যান হলিডে’ (২০১৩) লি পরিচালিত কয়েকটি চলচ্চিত্র। ‘বারবারশপ’ সিরিজের চতুর্থ চলচ্চিত্র এটি।
প্রায় এক দশক ধরে শিকাগোর দক্ষিণের একটি মহল্লায় চুল কাটার দোকান চালাচ্ছে ক্যালভিন পামার জুনিয়র (আইস কিউব)। সেই প্রথম থেকে অনেক পরিবর্তন হয়েছে। তবে একটা নীতি বদলায়নি, স্টাইলের সঙ্গে আশপাশের মানুষকে পরিচিত করার পাশাপাশি তাদের পরিবারের সদস্যের মতো দেখা হয় এখানে। আগে এটি ছিল একবারে পুরুষদের জন্য পুরুষ পরিচালিত। তবে এখন আর সেই আগের অবস্থা নেই। এখন এটি বারবারশপ এবং বিউটি শপও। আগের সব পুরুষ কর্মীরা তো রয়েছেই, যোগ দিয়েছে ড্রেয়াসহ (নিকি মিনাজ) আরো কয়েকজন নারী কর্মী। স্বাভাবিকভাবেই নারী ও পুরুষের দ্বন্দ্ব তো আছেই। তবে দিনের শেষে আবার তারা এক পরিবারের সদস্য হয়ে যায়। ভালোই কাটছিল দিনকাল। কিন্তু একদিন যখন তারা অনুভব করল গ্যাঙ দ্বন্দ্ব আর অপরাধ তাদের দরজায় কড়া নাড়ছে তারা সবাই মহল্লার পাশে দাঁড়ায়। বিশেষ করে ক্যালভিনের কিশোর বয়সী ছেলেটিও এর মধ্যে সমস্যায় পড়ে যায়। তারা সমাজের প্রতি দায়বদ্ধতার প্রতিশ্রুতি থেকে নতুন এক পরিকল্পনা নেয়। তাদের দোকানটিকে তারা সহিংসতার বিরুদ্ধে এক দুর্গ হিসেবে প্রতিষ্ঠা করে।   
গ্রন্থনা : মোহাম্মদ শাহ আলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বারবারশপ : দ্য নেক্সট কাট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ