Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করেই ভ্যাট নেয়া হবে

মতবিনিময় সভায় ভ্যাট কমিশনার

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করেই ভ্যাট আহরণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা (পুর্ব) কাস্টসম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার জামাল হোসেন। গত বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ আয়রন অ্যান্ড স্টিল ইম্পোর্টারস অ্যাসোসিয়েশন এর সাথে ভ্যাট সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, সরকারে আয়ের প্রধান উৎস ভ্যাট, ট্যাক্স এগুলো। কিন্তু এটি নিয়মের মাধ্যমে এবং ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে করতে হবে।
সংগঠনটির সভাপতি আবুজর গিফারী জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি আমির হোসেন নুরানী, সাধারণ সম্পাদক আলহাজ নাসির উল্লাহ, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) এর অতিরিক্ত কমিশনার মুহম্মদ জাকির হোসেন, ৫১ নং ওয়ার্ড কমিশনার ও মীর হাজীরবাগ আয়রণ দোকানদার মালিক সমিতির সভাপতি কাজী হাবিবুর রহমান হাবু, কেরানীগঞ্জ সীট ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মো. মাহমুদ আলম প্রমুখ।
আবুযর গিভারী জুয়েল বলেন, আয়রন অ্যান্ড স্টিল সিট ইম্পোর্টাররা দীর্ঘ দিন ধরে বিশে^র বিভিন্ন দেশ থেকে ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পের কাঁচামাল আমদানি করে আসছে। এই বিশাল শিল্পের সাথে এক কোটিরও বেশি লোক জড়িত। কিন্তু নানা প্রতিবন্ধকতায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়ে ব্যবসা গুটিয়ে নিতে বাধ্য হচ্ছে। এই শিল্পকে টিকিয়ে রাখতে ৯ দফা দাবি জানায় সংগঠনটির সহ সভাপতি আমীর হোসেন নুরানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাট

১০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ