Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিটিআই নেতা জাহাঙ্গির তারিনের আজীবন রাজনীতি নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৪৭ পিএম

পাকিস্তানের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক মহাসচিব জাহাঙ্গির তারিনের আজীবন রাজনীতি নিষিদ্ধ করার হাইকোর্টের রায় বহাল রেখেছে। ঐ রায় পুনর্বিবেচনার জন্য সাবেক এ পার্লামেন্ট সদস্যের আবেদন আদালত খারিজ করে।
পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসার এবং বিচারপতি উমর আতা বান্দিয়াল ও বিচারপতি ফয়সাল আরাবের তিন সদস্যের বেঞ্চ জাহাঙ্গির তারিনের আবেদনের শুনানি করেন।
পকিস্তান মুসলিম লীগ-নওয়াজ নেতা হানিফ আব্বাসি কর্তৃক জাহাঙ্গির তারিনের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগে করা মামলায় ২০১৭ সালের ১৫ ডিসেম্বর দেয়া রায়ে হাইকোর্ট তাকে আজীবন রাজনীতির অযোগ্য ঘোষণা করেন।
রায় ঘোষণার সময় প্রধান বিচারপতি বলেন, জাহাঙ্গির তারিন সাদিক (সৎ) নন, আমিনও (ন্যায়পরায়ণও) নন।
দন্ডের কারণ ব্যাখ্যা করতে গিয়ে আদালত বলেন, জাহাঙ্গির তারিন তার অফশোর কোম্পানি সানি ভিউ লিঃ (এসভিএল) কোম্পানি সম্পর্কে না জানানোর জন্য অযোগ্য ঘোষিত হয়েছেন।
মামলার রিভিউ আবেদনে প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী জাহাঙ্গির তারিন এ মামলায় তার নির্দোষিতা দাবি করে এফিডেভিট দাখিল করেন। আদালতের রায়ের বিরোধিতা করে তিনি যুক্ত দেন যে তিনি যুক্তরাজ্যের সম্পত্তির সুবিধাভোগী মালিক নন। সূত্রঃ ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ