Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে লবণের ঘাটতি নেই

কক্সবাজারে শিল্পমন্ত্রী

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

লবণ মজুত করে সঙ্কট সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। দেশে লবণের ঘাটতি নেই উল্লেখ করে তিনি বলেন, অতি মুনাফালোভী কিছু মিল মালিক লবণ মজুত করে সঙ্কট সৃষ্টি করে থাকে। তখন সরকার অন্য দেশ থেকে লবণ আমদানিতে বাধ্য হয়। এতে ক্ষতির মুখে পড়ে দেশের লবণ চাষিরা। তাই মজুতদারির প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান মন্ত্রী।

গতকাল মঙ্গলবার কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) আয়োজিত মানসম্পন্ন আয়োডিনযুক্ত লবণ উৎপাদন অঙ্কীজন কর্মশালায় এসব কথা বলেন মন্ত্রী।
লবণ মিল মালিকদের উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী বলেন, বিদেশ থেকে লবণ আমদানি করা আর না করা আপনাদের ওপর নির্ভর করছে। আপনারা যদি লবণ মজুত না করেন তাহলে অন্যদেশ থেকে লবণ আমদানির প্রয়োজন নেই।

তিনি বলেন, কক্সবাজারে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলে দেশ আরও এগিয়ে যাবে।
কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন- কক্সবাজার-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম, বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহাম্মদ ইফতিখার, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘাটতি নেই

২৬ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ