Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেডিক্যাল কলেজে ভর্তি

প্রতি আসনের জন্য লড়বেন ৬ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৫ এএম

২০১৮-১৯ শিক্ষাবর্ষে মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে অংশ নেবেন ৬ জন করে শিক্ষার্থী। এ বছর সরকারি ও বেসকারি মেডিক্যাল কলেজে আসন সংখ্যা মোট ১০ হাজার ৩০০টি। এর বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন জমা পড়েছে ৬৫ হাজার ৯১৯টি। স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।
স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে মেডিক্যাল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার প্রফেসর ডা. ইউনুস বলেন, ‘গত ১৮ সেপ্টেম্বর এমবিবিএস প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়সীমা শেষ হয়েছে। এ বছর সরকারি ও বেসকারি মেডিক্যাল কলেজে আসন সংখ্যা মোট ১০ হাজার ৩০০টি। এসব আসনে ভর্তির জন্য আবেদনপত্র জমা পড়েছে ৬৫ হাজার ৯১৯ টি।
উল্লেখ্য, মেডিক্যাল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কষ্ট লাঘব করতে গত কয়েক বছর ধরে একযোগে সারাদেশে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল কলেজে ভর্তি

২৪ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ