Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্যের নামে রাজনৈতিক তামাশা মঞ্চস্থ হয়েছে -খালিদ মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৫০ পিএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতীয় ঐক্যের নামে রাজনীতির একটা তামাশা মঞ্চস্থ হয়েছে। বিএনপির মতো একটি দেউলিয়া দল আরেক দেউলিয়া ড. কামালের কাছে আত্মসমর্পন করে বাঁচতে চায়। দেউলিয়াদের ঐক্য জাতীয় ঐক্য হতে পারে না। এটি মূলত ষড়যন্ত্রের ঐক্য। আন্তর্জাতিক মহলে লুটের টাকা দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

রোববার রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে স্বপ্ন ফাউন্ডেশনের এক আলোচনায় তিনি এ কথা বলেন।

খালিদ বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা বই লিখেছেন, তার স্বপ্ন তো ভেঙে গেছে। বহু আগে খালেদা-তারেকের স্বপ্নও ভেঙেছে। এভাবে জাতীয় ঐক্যের ষড়যন্ত্রের স্বপ্নও ভেঙে যাবে। এটা বেশি দূরে নয়।

দেশে আইনের শাসন নাই- গণস্বাস্থ্যের ট্রাস্টি ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরীর বক্তব্যের সমালোচনা করে খালিদ বলেন, তিনি নাকি এখন জাতির বিবেক হিসেবে কথা বলছেন। কিন্তু আমরা দেখেছি ৯০ এর গণঅভ্যুত্থানে স্বৈরাচারে পদলেহনের জন্য তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছিল। আজকে তারা নাকি গণতন্ত্রের কথা বলেন, মূলত তারা ষড়যন্ত্র করছেন।

সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম-আহ্বায়ক অসীত বরণ রায়, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালিদ মাহমুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ