Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় ঐক্যের হ্যাডম নেই -ওবায়দুল কাদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৪ পিএম

জাতীয় ঐক্যের বড় সমাবেশ করার ক্ষমতা নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার হ্যাডম (ক্ষমতা) নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যান উন্মুক্ত করে দিয়েছেন। কিন্তু তাদের হ্যাডম নেই সেখানে সভা করার।
রোববার সকালে চট্টগ্রামের কর্ণফুলী থানার ক্রসিং এলাকায় আয়োজিত এক পথসভায় তিনি একথা বলেন। শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য আয়োজিত নাগরিক সমাবেশের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ৩০ দল মিলে মিটিং করেছে, এখন আমাদের পথসভার বাইরে যত লোক দাঁড়িয়ে আছে সেখানে তত লোকও ছিল না।
তিনি আরো বলেন, যুক্তফ্রন্ট ঐক্য প্রক্রিয়ায় যেখানেই মিটিং করতে চায় সেখানেই মিটিং করবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন যে, যেখানে সমাবেশ করতে চায় সেখানেই করুক। কিন্তু তারা বড় জায়গায় যান না। তারা পল্টনে ঢুকে যায়, নাট্যমঞ্চে ঢুকে যায়। বড় জায়গায় গেলে লোক সমাগম হবে না এই ভয়ে তারা যায় না। তারা বড় জায়গায় সমাবেশ করে না।
কর্ণফুলী উপজেলায় পথসভা শেষে লোহাগাড়া উপজেলার দিকে রওনা নয় আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। সেখানে আরেকটি পথসভা ও সুধিসমাবেশ শেষে কক্সবাজার দিকে যাবেন দলটির নেতারা।
নির্বাচনের আগে সাংগঠনিক সফরের অংশ হিসেবে বিমান, ট্রেনের পর সড়কপথে ঢাকা থেকে শনিবার কক্সবাজারের উদ্দেশে আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়। কুমিল্লা ও ফেনীতে পথসভা শেষ শনিবার রাতে প্রতিনিধি দলের সদস্যরা চট্টগ্রাম সার্কিট হাউসে আসেন। সংঘাতের আশঙ্কায় সীতাকু-ে পথসভা বাতিল করা হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্র নেতা একেএম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি চট্টগ্রামের নেতারা রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ