Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অটোরিকশায় বিদ্যুতের তারে নিহত ৪

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কুমিল্লার নাঙ্গলকোটে দাওয়াত খেতে যাওয়ার পথে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর ১১হাজার কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের একটি তার ছিঁড়ে পড়ে চলন্ত যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিক্সার ওপর। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিকভাবে অটোরিক্সার ড্রাইভার ও একই পরিবারের তিনজনসহ চারজন ঘটনাস্থলে নিহত হয়েছে। গত শুক্রবার দুপুর ১২টায় উপজেলার নাঙ্গলকোট-দৌলখাঁড়-বক্সগঞ্জ সড়কের মৌকারা ইউনিয়নের বাগমারা সবুজের চা দোকান নামক স্থানে ঘটনাটি ঘটেছে।
নিহতরা হলেন উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের শংকরপুর গ্রামের মাওলানা আবু তাহের (৬০), তার ছেলে মাওলানা আবু বায়োজিদ (৪০), মেয়ে জোড্ডা সিদ্দিকিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী ফাহিমা আক্তার (১৮) এবং সিএনজি চালিত অটোরিক্সার ড্রাইভার একই গ্রামের গোলাম সরওয়ার (৪০)। এ সময় আবু বায়োজিদের স্ত্রী বিবি মরিয়ম (২০) ছেলে আবদুল্লা আল আমিন (১৮মাস) কে নিয়ে সিএনজি চালিত অটোরিক্সা থেকে লাফিয়ে পড়ে অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান।
পরিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, মাওলানা আবু তাহেরের পরিবার ছেলের শ্বশুরবাড়ি থেকে দাওয়াত খেয়ে আসার সময় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এ সময় পুরো অটোরিক্সাটি বিদ্যুতায়িত হয়ে আগুন ধরে যায়। পুলিশ দুর্ঘটনাকবলিত অটোরিক্সাটি উদ্ধার করেছে।
মাওলানা আবু তাহেরের ভাই মাওলানা মহিবুল্লাহ বলেন, পল্লী বিদ্যুতের অবহেলার কারণে তার ভাইসহ অন্যদের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানান, পূর্ব থেকে তারে জোড়া লাগানোর কারণে দুর্ঘটনাটি ঘটেছে।
এ ঘটনায় পরিকল্পানামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল থানায় উপস্থিত হয়ে নিহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। এ সময় পরিকল্পনামন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে সিএনজিচালিত অটোরিক্সার ড্রাইভারের পরিবারকে নগদ ৫০হাজার টাকা, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু ২৫হাজার টাকা, পৌর মেয়র আবদুল মালেক ২৫হাজার টাকা প্রদান করেন। এদিকে ইউনিয়ন চেয়ারম্যান সমিতির পক্ষ থেকে মাওলানা আবু তাহেরের পরিবারকে ৮০হাজার টাকা প্রদান করা হয়।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার (ভূমি) শিরীন আক্তার এবং উপজেলা যুব উন্নয়ন অফিসার মোহাম্মদ শাহজাহান ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা ও প্রশাসনিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) আশ্রাফুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত মাওলানা আবু তাহেরের ছেলে আবু ছালেহ জাফর এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ প্রদান করেছে। আমরা নিয়মিত মামলার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪, নাঙ্গলকোট জোনাল অফিসের ডি জি এম শহীদ উদ্দিন বলেন, এটি একটি দুর্ঘটনা। আমরা এ ঘটনায় মর্মাহত। এ ঘটনা তদন্তে এজিএম কম মাহফুজুল আলমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ