Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রুত খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবি

ঢাবি সাদাদলের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দ্রুত বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা এবং নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। গতকাল (বুধবার) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধন থেকে তারা এই দাবি জানান। সাদাদলের আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রফেসর ড. সদরুল আমিন, ড. মো: আকতার হোসেন খান, ড.সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুয়া, ড. মো: ছিদ্দিকুর রহমান খান, ড. মহিউদ্দিন। এছাড়াও মানববন্ধনে অংশগ্রহণ করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. মো: আবদুর রশিদ, ড. মো: আশরাফুল ইসলাম চৌধুরী, ড. মো: মুজাহিদুল ইসলাম, মো: আতাউর রহমান বিশ্বাস, ড. মো: মাসুদ আলম, আলমগীর হোসেন সম্রাট, ইস্রাফিল প্রামাণিক রতন, আল আমিন, ড. মো: শামছুল আলম, ড. মহিউদ্দীন, ড. এবিএম শহীদুল ইসলাম, নূরুল আমিন, এহসানুল মাহবুব যোবায়ের, মো: মিজানুর রহমানসহ শতাধিক শিক্ষক।
সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিপতিত। বাকস্বাধীনতা নেই। হামলা মামলা ও দুঃশাসনের রাজনীতি চলছে। গণতন্ত্র নেই। তারই উদাহরণ দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। আমরা তার নিঃশর্ত মুক্তি ও বিশেষায়িত হাসপতালে চকিৎসা দেয়ার দাবি জানাই। তিনি বলেন, আর একমাস পর দেশের বর্তমান অবস্থা থাকবে বলে মনে হয় না। তাই সংসদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।
ড. সদরুল আমিন বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দী করেছে। আমি তার অবিলম্বে মুক্তি ও পছন্দ মাফিক হাসপাতালে সুচিকিৎসা দেয়ার দাবি জানাই।
ড. আকতার হোসেন খান বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের অঙ্গ সংগঠন নই। যেখানে অন্যায় দেখি সেখানেই আমরা প্রতিবাদ প্রতিরোধের চেষ্টা করি। আজ খালেদা জিয়া একজন বয়স্কা মহিলা যিনি সাবেক প্রধানমন্ত্রী। মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে কারাবন্দী করা হয়েছে। এটা জুলুম। আমরা মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি করছি। তাকে তার পছন্দের হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করুন। সেই সাথে দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাই। হামলা মামলা বন্ধ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।
ড. সিরাজুল ইসলাম বলেন, সরকার আবারো যেনতেনভাবে নির্বাচন করার জন্যই খালেদা জিয়াকে বন্দি করেছে মিথ্যা মামলায়। তিনি অসুস্থ। আজকে পুলিশ মৃত ব্যক্তিকেও মিথ্যা মামলায় আসামী করছে। কিন্তু দেশবাসী এই গণতন্ত্র চায়না। অবিলম্বে এসব বন্ধ করে দেশনেত্রীকে মুক্তি দিন দেশে শান্তিময় পরিবেশ তৈরি করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ