Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে মুক্তিপণের দাবিতে ২৫ জেলেকে অপহরণ

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর হাতে ২৫ জেলে অপহৃত হয়েছে। শুক্রবার রাতে শরণখোলা রেঞ্জের শ্যালা নদীতে এঘটনা ঘটে। অপহৃত জেলেদের প্রত্যেকের কাছে ১০ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করেছে ওই দস্যু বাহিনী।
অপহৃতদের মধ্যে তাৎক্ষণিকভাবে ৯ জনের নাম জানা গেছে। এরা হলেন, বাগেরহাটের শরণখোলা উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের সারোয়ার হোসেন, হাসিব, মহিদুল, নান্না হাওলাদার, মো. নাসির, মাসুদ, উত্তর রাজাপুর গ্রামের শিফার, দক্ষিণ বাধাল গ্রামের মিলন এবং বাগেরহাটের জুসখোলা গ্রামের আ. খালেক।
ফিরে আসা জেলেরা জানান, ওই রাতে শ্যালা নদীর বিভিন্ন এলাকায় ২৫-৩০ নৌকায় জেলেরা মাছ ধরায় নিয়োজিত ছিলেন। রাত ৩টার দিকে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর ১০-১২ জন সশস্ত্র দস্যু হানা দিয়ে জেলেদের মারধর শুরু করে। এসময় প্রত্যেক নৌকা থেকে একজন করে ২৫ জেলেকে অপহরণ করে নিয়ে যায় দস্যুরা।
কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট ফরিদ জানান, জেলে অপহরণের বিষয়টি কোস্টগার্ডের সকল স্টেশনকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবনে মুক্তিপণের দাবিতে ২৫ জেলেকে অপহরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ